Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সামরিক মহড়ার পর ইসরাইলের হুমকি-ধমকি বন্ধ হয়েছে: ইরান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:১০ পিএম

ইরান সামরিক মহড়া চালিয়ে নিজের শক্তিমত্তা প্রদর্শনের পর ইহুদিবাদী ইসরাইল তার ইরানবিরোধী হুমকি-ধমকি বন্ধ করেছে বলে মন্তব্য করেছে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। এই বাহিনীর মুখপাত্র রামেজান শারিফ আরবি নিউজ চ্যানেল আল-আলমকে দেয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন।

তিনি বলেন, সম্প্রতি দক্ষিণ ইরানে সামরিক মহড়া চালানোর আগে ইহুদিবাদীরা তেহরানের বিরুদ্ধে ব্যাপকভাবে বাগাড়ম্বর করে আসছিল।

ইরানের দক্ষিণাঞ্চলে পারস্য উপসাগর উপকূলে গতমাসের শেষদিকে পাঁচদিনব্যাপী বড় ধরনের সামরিক মহড়া চালায় ইরান। মহড়ায় বেশ কিছু স্বল্প ও মধ্যম পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হয়।এ সময় ইরানি সেনা কর্মকর্তারা তাদের দেশের বিরুদ্ধে হুমকি দেয়া থেকে বিরত থাকার জন্য তেল আবিবের প্রতি আহ্বান জানান।

ওই সামরিক মহড়ার আগে ইসরাইলি কর্মকর্তারা ইরানের বিরুদ্ধে ব্যাপক হম্বিতম্বি করেন। বিশেষ করে তারা ভিয়েনায় ইরানের পরমাণু সমঝোতা পুনরুজ্জীবনের চলমান আলোচনার বিরোধিতা করে বক্তব্য দেন। ইসরাইলি যুদ্ধমন্ত্রী বেনি গান্তেজ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তিনি ইরানের পরমাণু স্থাপনাগুলোর ওপর হামলা চালানোর জন্য প্রস্তুত থাকতে তার সেনা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

আইআরজিসির মুখপাত্র জেনারেল শারিফ ওই হুমকিকে ‘শূন্যগর্ভ বাগাড়ম্বর’ বলে নাকচ করে দেন।তিনি বলেন, খোদ ইসরাইলি সেনা কর্মকর্তারাই স্বীকার করেছেন, ইরানের বিরুদ্ধে বড় ধরনের হামলা চালানোর শক্তি তেল আবিবের নেই।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • shirajumazumder ৮ জানুয়ারি, ২০২২, ১:২৩ পিএম says : 0
    In the seven sky &earth only ALLAH is powerful.Have you ever been seen that how many war is done by chains in the world . very few because of their attention is how can be develop them selves in the world. At now they reached at least near the expected target. Also this is found they never say they are the powerful. So every one should use gentle languages not slang.I only say about Economical model Not tell it who are good or best..We all should honor one each other unless faces any illegal's suppression.As a human being our res ponsibility is try to keep up the world peace. ALLAH is not individual HE is for every one who will get in to wrong Must they will punished asof deed.
    Total Reply(0) Reply
  • Md ismail prodhan ৮ জানুয়ারি, ২০২২, ৫:৫০ পিএম says : 0
    ইরান একদিন অনেক সক্তি শালি হবে জয় হক ইরানের
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ