Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

উসমান খাজার জোড়া সেঞ্চুরি সিডনি টেস্টে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১:৫৬ পিএম

প্রায় আড়াই বছর পর জাতীয় দলে ফিরে সবাইকে চমকে দিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খাজা। একই টেস্টে পরপর দুই ইনিংসে জোড়া সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। সিডনিতে অ্যাশেজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি হাঁকালেন এই ব্যাটার।

করোনা আক্রান্ত হওয়া ট্রাভিস হেডের অনুপস্থিতিতে একাদশে সুযোগ পান খাজা। এরপর প্রথম ইনিংসে ১৩৭ রান করা এই ব্যাটার দ্বিতীয় ইনিংসেও করেন অপরাজিত ১০১ রান। ১৩৩ বলের ১০ চার ও দুই ছক্কায় সেঞ্চুরির দেখা পান খাজা।

শনিবার সিডনিতে ১২২ রানের লিড ধরে রেখে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে এসে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। মাত্র ৮৬ রান তুলতেই ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথসহ চার ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়েন তারা।

চার ব্যাটারের বিদায়ের পর ক্রিজে আসেন খাজা ও গ্রিন। দারুণভাবে প্রতিরোধ গড়েন তারা। ব্যাট হাতে ওয়ানডে মেজাজে ছিলেন খাজা। এই যুগলের ১৮১ রানের জুটি ভাঙলে ইনিংস ঘোষণার পথে হাঁটে অজিরা। দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট ২৬৫ রান তুলে ইংলিশদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান প্যাট কামিন্সরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিডনি টেস্টে
আরও পড়ুন