Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সৈয়দপুরে কাছিম উদ্ধার

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৩:৫৮ পিএম

নীলফামারীর সৈয়দপুর সংলগ্ন ঢেলাপীর হটে ১৬টি সুন্ধি কাছিমসহ (দুরামাছ) ১টি পাতি ময়না ও ১টি ধলাবুক ডাহুক উদ্ধার করেছে রংপুর বন বিভাগ। শুক্রবার (৭ জানুয়ারি) ঢেলাপীর হাটে সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সহযোগিতায় ওই কাছিম গুলো উদ্ধার করা হয়। উদ্ধারকৃত পাখি দুটিকে ঘটনাস্থানে ও কাছিমগুলো নীলফামারী তিস্তাব্যারেজে নদীতে অবমুক্ত করা হয়।

এ ঘটনায় বিক্রেতা ২ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন সৈয়দপুর উপজেলার হাজারীহাটের রিয়ান শিকদার (২০) কে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৪(খ) এবং ৩৮ এর ০২ ধারা মোতাবেক ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ দিনের জেল ও সদরের সুখনি গ্রামের শ্রী গজেন দাসকে(৫২) বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৪(খ) মোতাবেক ৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের কারান্ড দেন নীলফামারী সদরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মফিজুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন, সামাজিক বন বিভাগ রংপুরের বন্যপ্রাণী ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায়ের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, রংপুর সদরের রেঞ্জ কর্মকর্তা মোশাররফ হোসেন, নীলফামারী সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান, সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিকুল ইসলাম, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক আহসান হাবীব, সংগঠনের নেতৃবৃন্দ।
পরে দন্ডিত উভয়ই জরিমানা দিয়ে ভবিষ্যতে এ কাজ করবে না বলে ওয়াদা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার

৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ