Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে ওমিক্রনে আক্রান্ত আরও একজন, মোট শনাক্ত ২১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৭:২০ পিএম

দেশে নতুন করে দক্ষিণ আফ্রিকান করোনা ভ্যারিয়েন্ট ওমিক্রনে আরও একজন শনাক্ত হয়েছেন। এর মাধ্যমে দেশে বর্তমানে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে। আজ শনিবার (৮ জানুয়ারি) জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি) সূত্রে এ তথ্য জানা গেছে।

জিআইএসএআইডি জানিয়েছে, নতুন শনাক্ত ব্যক্তি ঢাকায় অবস্থান করছেন। তিনি একজন পুরুষ এবং তার বয়স ২২ বছর। তার নমুনা গত ২৮ ডিসেম্বর সংগ্রহ করা হয়। বৈশ্বিক এই ডাটাবেজ থেকে আরও জানা যায়, শনাক্ত হওয়া ২১ জনের মধ্যে নারী আছেন ১৪ জন এবং পুরুষ ৭ জন।

এর আগে গত বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দেশে ১০ জনের ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্তের খবর পাওয়া যায়। ৩১ ডিসেম্বর তিন জনের দেহে ওমিক্রন শনাক্ত হওয়ার খবর জানায় জিআইএসএআইডি। এরও আগে ২৮ ডিসেম্বর সন্ধ্যায় একজন এবং রাতে তিনজনের দেহে ওমিক্রন শনাক্ত হয়। আগের দিন ২৭ ডিসেম্বর রাতে আরও একজনের নমুনায় করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার তথ্য জানায় জিআইএসএআইডি।

দেশে সর্বপ্রথম গত ১১ ডিসেম্বর প্রথম দুজনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়। তারা জিম্বাবুয়েফেরত বাংলাদেশি দুই নারী ক্রিকেটার ছিলেন। তারা বর্তমানে সুস্থ রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওমিক্রন

১০ ফেব্রুয়ারি, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ