Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

কোরআন যারা সিনায় ধারণ করতে সক্ষম হয়েছেন তারা সৌভাগ্যবান

আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

দারুল ফিকর ওয়াল ইফতাহের চেয়ারম্যান হযরত আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ছাহেবজাদায়ে ফুলতলী বলেছেন, যারা আল কুরআনুল কারীম সিনায় ধারণ করতে সক্ষম হয়েছেন তারা সৌভাগ্যবান। তবে কুরআনুল কারীম হিফয সম্পন্নকারীদের বড় দায়িত্ব হলো তা যথাযথভাবে ধরে রাখা অন্যথায় হিতে বিপরীত হতে পারে। সুতরাং সেদিকে খেয়াল রাখা জরুরি।
তিনি আরো বলেন, লতিফিয়া হিফযুল কুরআন মাদরাসা সিলেট ইতোমধ্যে কুরআন শিক্ষাদানের পাশাপাশি আহলে সুন্নাত ওয়াল জামাআতের সঠিক আকিদা বাস্তবায়নে সুনাম অর্জন করেছে। আমি আশাবাদী সকলের সহযোগিতায় এই মাদরাসা অল্প দিনের মধ্যে একটি স্থায়ী জায়গায় নিজস্ব ক্যাম্পাসে প্রতিষ্ঠিত হবে এবং আল কুরআনুল কারিমের খিদমতে অনবদ্য ভূমিকা রাখবে ইনশাআল্লাহ।
তিনি গত শুক্রবার পূণ্যভূমি সিলেটের পাঠানটুলাস্থ লতিফিয়া হিফযুল কুরআন মাদরাসা সিলেটের ৭ম বছর পূর্তি ও হিফয সমাপনকারী ছাত্রদের পাগড়ি প্রদান মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশকুটি ছাহেব (র.) এর স্নেহভাজন দৌহিত্র দৈনিক উত্তরপূর্ব সম্পাদক ও প্রকাশক শফিউল আলম চৌধুরী নাদেল।
মাদরাসা পরিচালনা পর্ষদ চেয়ারম্যান মাওলানা মাহমুদ হাসান চৌধুরী ফুলতলীর সভাপতিত্বে ও মাদরাসার পরিচালক হাফিয মাওলানা নজীর আহমদ হেলাল এবং মাওলানা মুহিবুর রহমানের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদরাসার উপদেষ্টা দি লিগাসি সিটির চেয়ারম্যান আশরাফুল ইসলাম, শাহ গ্লোবাল প্রাইভেট লিমিটেডের সিইও সানম মিয়া আতিক, মাদরাসার উপদেষ্টা অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকীব, ভুরকী হাবিবিয়া হাফিজিয়া দাখিল মাদরাসার বড় হুজুর হাফিয আব্দুস শহীদ, হলিয়ার পাড়া ফাযিল ডিগ্রি মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজ।
মাহফিলে সম্মানিত অতিথি ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ, বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদরাসার মুহাদ্দীস মাওলানা মোহাম্মদ নজমুল হুদা খান, দারুল হাদীস লতিফিয়া ইউকের শিক্ষক হাফিয মাওলানা কয়েছুজ্জামান, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা মুহাম্মদ আতাউর রহমান, মাদরাসার আজীবন সদস্য যুক্তরাজ্য প্রবাসী মো. মিজান খান, নো-মৌজা আলীম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সাজ্জাদুর রহমান, কালরুকা লতিফিয়া দাখিল মাদরাসার সহ সুপার মাওলানা আজিজুর রহমান ধনপুরী, বায়তুল মামুর জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা জামিল আহমদ, মাদরাসা পরিচালনা পর্ষদর কোষাধ্যক্ষ মোহাম্মদ তালিমুল ইসলাম।
এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক মো. পিয়ার হাসান, সাংগঠনিক সম্পাদক এম. শামস উদ্দিন, মাদরাসা পরিচালনা পর্ষদ সদস্য মাওলানা তরিকুল ইসলাম, মো. ফরহাদ খান, মাওলানা শামিম আহমদ কামরান, সৈয়দ মনজুর আহমদ, মাদরাসার শিক্ষক হাফিয মাওলানা আব্দুল মজিদ নোমান, হাফিয মাওলানা আতিকুর রহমান, মাওলানা মামুনুর রশীদ, হাফিয আবদুল মাজিদ চৌধুরী, তালামীযে ইসলামিয়ার ৭ নং ওয়ার্ড সভাপতি ময়নুল ইসলাম মুন্না, সহ-সভাপতি জুবায়ের আহমদ, সাধারণ সম্পাদক ইয়াছিন নুর রহমান, ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক জাকারিয়া আহমদ, সহ-সাধারণ সম্পাদক গোলজার আহমদ ও মাওলানা জুবায়ের আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরআন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ