Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

মালয়েশিয়া থেকে অবৈধ অভিবাসী ফেরার মেয়াদ বৃদ্ধি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

মালয়েশিয়া থেকে অবৈধ অভিবাসীদের স্ব স্ব দেশে প্রত্যাবর্তনের সময়সীমা ২০২২ সালে ৩০ জুন পর্যন্ত বর্ধিত করেছে দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ। গত ২২ ডিসেম্বর এ মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্তটি গৃহীত হয়। মালয়েশিয়া ইমিগ্রেশনের মহাপরিচালক দাতো শ্রী খাইরুল জাইমি বিন দাউদ জানান, এই প্রোগ্রামটি ২০২০ সালের ডিসেম্বর থেকে বাস্তবায়িত হওয়ার পর থেকে গত ২১ ডিসেম্বর পর্যন্ত মোট ১ লাখ ৯২ হাজার ২৮১ জন অবৈধ অভিবাসী স্বেচ্ছায় স্ব স্ব দেশে ফিরে যাওয়ার জন্য নিবন্ধিত হয়েছে। যেখানে তিনটি দেশ সর্বোচ্চ সংখ্যা রেকর্ড করেছে, যথা ইন্দোনেশিয়া ৯৯ হাজার ০৪৭, বাংলাদেশ ২৬ হাজার ৮২১ জন এবং ভারত ২৩ হাজার ৮৪৪ জন।

মালয়েশিয়া থেকে প্রবাসী সাংবাদিক এম এ আবির এ বিষয়টি নিশ্চিত করেছেন। এই সংখ্যার মধ্যে মোট ১ লাখ ৬২ হাজার ৮২৭ অবৈধ অভিবাসী তাদের নিজ নিজ দেশে ফিরে গেছে। সমস্ত অবৈধ অভিবাসীদের ২৪ ঘন্টার মধ্যে প্রোগ্রাম কাউন্টারে আসতে এবং বিমানবন্দর বা জেটি টার্মিনালে যানজট এড়াতে খুব তাড়াতাড়ি না আসার পরামর্শ দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ