Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাভারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মানববন্ধন

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : সাভারে ভিশন গার্মেন্টস লিমিটেড কারখানার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের উদ্যোগে সাভারে ধ্বসে পড়া রানা প্লাজার সামনে এ মাববন্ধন কর্মসূচি পালন করে শ্রমিকরা।
মানববন্ধন শেষে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাভার-আশুলিয়া-ধামরাই শিল্পাঞ্চল কমিটির সভাপতি সৌমিত্র কুমার দাশ এর সভাপতিত্ব সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আহমেদ জীবন, পৌর কমিটির সাধারণ সম্পাদক কাওসার আহমেদ, ভিশন গার্মেন্টস এর শ্রমিক জোসনা, রিতা, চাঁদনী, ইমা, নুর ইসলাম প্রমূখ।
বক্তারা বলেন, সাভার পৌর এলাকার রাজাশনে অবস্থিত ভিশন গার্মেন্টস লিঃ এ ৩০/৩৫জন শ্রমিককে গত সেপ্টেম্বর-অক্টোবর মাসের বেতন না দিয়ে নানারকম তালবাহানা করছে।
এসব শ্রমিকদেরকে বিগত কোরবানীর ঈদের ছুটির পরে বিভিন্ন সময়ে কারখানা থেকে বের করে দেয়া হয়। বেতন ভাতা চাইলে কয়েক দফায় ঘুরিয়ে গত মঙ্গলবার দেয়ার কথা ছিল। কিন্তু ওই দিনও বেতন-ভাতা না দিয়ে স্থানীয় সন্ত্রাসীদের সহায়তায় জোরপূর্বক শ্রমিকদের কারখানার সামনে থেকে তাড়িয়ে দেয়। কারখানার ম্যানেজার গিয়াস উদ্দিনের সাথে যোগাযোগ করলে শ্রমিকদেরকে অকথ্য ভাষায় গালি-গালাজ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ