Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

বাসাইলে নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত ১

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে টাঙ্গাইলের বাসাইলে নির্বাচনী সহিংসতায় পরাজিত এক প্রার্থী ও তার কর্মী-সমর্থকরা অপর পরাজিত মেম্বার প্রার্থী ও তার কর্মী-সমর্থকদের ওপর হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় পরাজিত মেম্বার প্রার্থী আব্দুল আজিজের সমর্থক হেলাল উদ্দিন গতকাল শনিবার সকালে মারা গেছেন। তার স্ত্রী মিনা বেগম হামলার শিকার হয়েছেন।

স্থানীয়রা জানান, গত ৫ জানুয়ারি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে। পরাজিত মেম্বার প্রার্থী জামাল উদ্দিন, তার ছেলে ও জামালের কর্মী-সমর্থকরা অপর পরাজিত মেম্বার প্রার্থী আব্দুল আজিজের কর্মী-সমর্থকদের উপর হামলা ও বাড়িঘর ভাঙচুর করে। এ ঘটনায় হেলাল উদ্দিন গতকাল শনিবার সকালে মারা যান। তার স্ত্রী আহত হয়েছেন।

পরাজিত মেম্বার প্রার্থী আব্দুল আজিজ বলেন, গত বুধবারে সবাই ভোট কেন্দ্রে ছিলাম। আমার চাচা অসুস্থ হওয়ায় তিনি বাড়িতে ছিলেন। ওই দিন বাড়িতে কোন পুরুষ মানুষ ছিল না। এ সময় প্রতিপক্ষের প্রার্থী জামাল উদ্দিন ও তার সমর্থকরা বাড়িতে এসে ভাঙচুর করে। আমার চাচি বাঁধা দিলে তাকে কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। এ ঘটনায় কমপক্ষে ১০ থেকে ১৫টি বাড়িঘর ভাঙচুর করে। ভাঙচুরের ঘটনায় গত শুক্রবার একটি মামলা হয়েছে।
এ ব্যাপারে বাসাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি। অবস্থার পরিপ্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

৯ ফেব্রুয়ারি, ২০২২
২৭ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ