Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

বাড়ছে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ৯:৫৪ এএম

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলায় গত চারদিন থেকে কিছুটা তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। তবে ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে থাকছে চারদিক। হেডলাইট জ্বালিয়ে চলছে সব ধরনের যানবাহন। কষ্টে আছে নিম্ন আয়ের মানুষ।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানিয়েছেন, রোববার (৯ জানুয়ারি) দিনাজপুরে ভোর ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ৯৫ শতাংশ। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩-৪ কি.মি.। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এটি ঘণ্টায় ৬ থেকে ৮ কিলোমিটার পযর্ন্ত উন্নীত হতে পারে।

তিনি আরও জানিয়েছেন, জানুয়ারির দ্বিতীয় সপ্তাহের একেবারে শেষের দিকে (১২ জানুয়ারি বা এর আশেপাশে) দেশের কিছু কিছু স্থানে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর তাপমাত্রা কমতে পারে। সেইসঙ্গে নতুন করে ১টি শৈত্যপ্রবাহ আনুমানিক ১৪ বা ১৫ জানুয়ারি থেকে দেশের বিভিন্ন স্থানে বিরাজ করতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ