Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১০:৫০ এএম

যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। দেশটিতে আক্রান্ত হয়েছে প্রায় ১ কোটি ৪৩ লাখেরও বেশি মানুষ। এর ফলে করোনার চলমান প্রকোপ সামলাতে হিমশিম খাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা।
যুক্তরাজ্য সরকার বলছে, মহামারি শুরুর পর থেকে শনিবার পর্যন্ত দেশটিতে করোনায় ১ লাখ ৫০ হাজার ৫৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১৩ জন। ইউরোপে করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের চেয়ে এগিয়ে রয়েছে শুধু রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত ৩ লাখ ১৫ হাজার ৮০০ জন মারা গেছে।
যুক্তরাজ্যে বিশাল সংখ্যক মানুষ প্রতিনিয়ত করোনায় আক্রান্ত হওয়ায় স্বাস্থ্যকর্মীর সংকট দেখা দিয়েছে। পরিস্থিতি সামাল দিতে গত শুক্রবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে, হাসপাতালে কর্মীদের সহায়তা করতে সেনাসদস্যদের পাঠানো হবে।
অন্যদিকে ভারতে দিনে শনাক্ত কোভিড রোগী এক লাখ ৪০ হাজার ছাড়িয়েছে, যা গত সাত মাসের মধ্যে সর্বাধিক। গত বছরের মে মাসের পর এক দিনে এত বেশি রোগী আর শনাক্ত হয়নি দেশটিতে। যা একদিনের ব্যবধানে ২১ শতাংশ বেড়েছে বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার সকাল থেকে আগের ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৪১ হাজার ৯৮৬ জন। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ