Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

নির্বাচন হলে আ’লীগ ১০ সিটও পাবে না : শামসুজ্জামান দুদু

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টা সিটও পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, তারা ‘আওয়ামী লীগ’ ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। সার্চ কমিটির নামে রকিব মার্কা নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে শাহবাগ থানা কৃষকদল আয়োজিত ‘বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু ও যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল এবং সকল রাজবন্দির মুক্তির দাবিতে’ এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি কঠিন সময়েও নির্বাচনে অংশগ্রহণ করে ৩৮টি সিট পেয়ে বিরোধী দলে ছিল। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, বর্তমান সরকারের এত ব্যর্থতা যে তারা নির্বাচনে বিজয়ের ফলাফলই খুঁজে পাবে না। তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের মামলা-হামলা ও নির্যাতন করে আন্দোলনের বাইরে রাখার যে স্বপ্ন দেখছে সেই স্বপ্ন কোনোদিনও পূরণ হবে না। জনগণের আন্দোলনেই দুঃশাসনের পতন নিশ্চিত হবে। তিনি অবিলম্বে আব্দুস সালাম পিন্টু, হাবিব-উন-নবী খান সোহেলসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবি জানান। আয়োজক সংগঠনের সভাপতি এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, জিয়া নাগরিক ফোরামের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, বীরউত্তম শহীদ জিয়া গবেষণা পরিষদের সভাপতি কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ বক্তব্য রাখেন।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ