Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মামলা জট কমানো বিচার বিভাগের জন্য চ্যালেঞ্জ: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ২:৫৪ পিএম

মামলার জট না কমালে বিচার বিভাগ প্রশ্নবিদ্ধ হবে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (৯ জানুয়ারি) বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সহকারী জজ ও সমপর্যায়ের বিচারকদের বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মামলা জট কমানো বিচার বিভাগের জন্য চ্যালেঞ্জ। সরকার মামলার জট কমিয়ে আনতে কাজ করে যাচ্ছে। পৃথিবীর অন্য দেশে কিভাবে মামলার জট কমিয়ে এনেছে সেটির অভিজ্ঞতা নেয়া হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমাদের উন্নয়নের সঙ্গে সঙ্গে নতুন চ্যালেঞ্জ যুক্ত হচ্ছে। নতুন চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত হতে হবে। আজকে যদি মামলা জট না কমানো যায় তাহলে সেটা সারা জীবন বয়ে বেড়াতে হবে। মামলা জট না কমলে বিচার বিভাগ প্রশ্নবিদ্ধ হবে।

আইনমন্ত্রী বলেন, সাধারণ জনগণের প্রত্যাশিত বিচার পেতে বিচার বিভাগের সকল কর্মকর্তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সঠিক সময়ে জনগণের প্রত্যাশিত ন্যায়বিচার পেতেই সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বিচার বিভাগের কাছে জনগণের যে প্রত্যাশা সময়মতো বিচার পাওয়া ও ন্যায় বিচার পাওয়া সেটা আপনাদেরকে পূরণ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ