Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

টেকনাফে সোয়া ৪ কোটি টাকার ইয়াবা ও ২৪ কেজি গাঁজা উদ্ধার

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : টেকনাফে সমুদ্র উপকূলে অভিযান চালিয়ে প্রায় সোয়া ৪ কোটি টাকা মূেল্যর ১ লাখ ৪০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
২৭ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে বিজিবি ২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো: আবুজার আল জাহিদের-এর নেতৃত্বে শাহপরীর দ্বীপ খুরের মুখ চেক পয়েন্টের জওয়ানরা গোপন সংবাদের ভিত্তিতে মুন্ডার ডেইলের সমুদ্র উপকূল দিয়ে একটি ইয়াবার বিশাল চালান পাচারের খবরে সেখানে আড়ালে অবস্থান নেয়। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা প্যাকেটে মুড়ানো ইয়াবা ফেলে অন্ধকারে সমুদ্র উপকূল দিয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি বলে জানায়। উদ্ধার হওয়া ইয়াবা বর্তমানে বিজিবি ২ ব্যাটালিয়ন সদর দফতরে রাখা হয়েছে যায়। যা পরবর্তীতে ধ্বংস করা হবে।
২৪ কেজি গাঁজা উদ্ধার
টেকনাফ সীমান্ত দিয়ে মিয়ানমারে পাচারকালে মজুদ করার সময় ২৪ কেজি গাঁজা উদ্ধার করেছে মডেল থানার পুলিশ।
বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে টেকনাফ পৌরসভার পুরান পল্লানপাড়া এলাকা থেকে গাঁজাগুলো উদ্ধার করা হয়।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মজিদ জানান, গত রাতে এসআই মফিজুল ইসলামের নেতৃত্বে একটি টিম মিয়ানমার পাচারের জন্য বিপুল পরিমাণ গাঁজা মজুদের গোপন সংবাদ পায়। ওই সংবাদের ভিত্তিতে মুন্ডার ডেইল এলাকার সাহাব মিয়ার ছেলে আক্তার কামালের বাড়ি থেকে গাঁজাগুলো উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। উদ্ধার করা গাঁজার আনুমানিক মূল্য ২ লাখ ২০ হাজার টাকা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নিতে তদন্ত চলছে বলেও জানান তিনি। উক্ত আকতার কামাল এলাকার আলোচিত ইয়াবা পাচারকারী। বেশ কয়েক বছর আগে কয়েক কোটি টাকা খরচ করে জমিসহ বাড়ীটি ক্রয় করেন।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ