Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাকিস্তানের তিনটি পর্যটন কেন্দ্রে প্রবেশে নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ৭:৩৩ পিএম

মুরি তুষারপাতের ট্র্যাজেডির পর পাকিস্তানি কর্তৃপক্ষ শোগরান, নারান এবং কাগানে পর্যটকদের প্রবেশের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছে।

মানসেহরা জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিজ্ঞপ্তি অনুসারে, তহসিল বালাকোট, নারান, কাগান এবং শোগরারন চরম আবহাওয়ার কারণে সমস্ত ধরণের যানবাহনের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, বালাকোটের আবহাওয়া পরিস্থিতি আরও খারাপ হতে পারে। শোগরানের জেলা প্রশাসক কাসিম খান জানিয়েছেন, সেখানে এখন পর্যন্ত আড়াই ফুটের বেশি তুষারপাত রেকর্ড করা হয়েছে।

প্রবল তুষারপাতের কারণে মুরিতে ২৩ জন নিহত হওয়ার পর কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে। পাকিস্তানের পাঞ্জাব সরকারকে উদ্ধার ও উচ্ছেদ অভিযানের জন্য সেনাবাহিনীকে ডাকতে হয়েছিল।

ক্ষতিগ্রস্ত এলাকা থেকে এক হাজারের বেশি পর্যটককে সরিয়ে নেয়া হয়েছে। পাকিস্তানের বিরোধী দলগুলো তাদের অপ্রস্তুততা এবং কার্যকর পদক্ষেপের অবহেলার জন্য সরকারের সমালোচনা করেছে। সূত্র: খালিজ টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ