Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কুড়িগ্রাম সীমান্তে বিএসফে’র গুলিতে বাংলাদেশি আহত

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার অন্তপুর সীমান্তে বিএসএফের গুলিতে আহত হয় আমিনুল ইসলাম (৩৫) নামে বাংলাদেশী এক কৃষক। এ ঘটনাকে কেন্দ্র করে বিজিবি ও বিএসএফ এর মধ্যে সীমান্ত উত্তেজনা বিরাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কুড়িগ্রাম ৪৫ বিজিবি’র পক্ষ থেকে  তীব্র প্রতিবাদ জানিয়ে ভারতের ৪২ বিএসএফ এর কাছে পত্র পাঠিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে।
বিজিবি অনন্তপুর বিওপি’র হাবিলদার আব্দুল লতিফ বিএসএফের রাবার বুলেট ছোড়ার কথা স্বীকার করে জানান, অনন্তপুর সীমান্তের ৯৪৭এর ২এস পিলারের নিকট দিয়ে শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ৫/৭ জনের একটি চোরাকারবারীর দল ভারতীয় সীমান্ত গ্রাম খিতাবেরকুঠি থেকে বস্তাভর্তি গরুর মাংস নিয়ে আসছিল। এ সময় ভারতীয় ৪২ ব্যাটালিয়নের চৌধুরীহাট বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এসময় উত্তর অনন্তপুর গ্রামের আশরাফ আলীর ছেলে মোঃ আমিনুল ইসলাম (৩৫) এর কপালে বুলেট বিদ্ধ হয়। পরে তার সঙ্গীরা তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে নিয়ে এসে অজ্ঞাত স্থানে চিকিৎসা চালাচ্ছে। এ ঘটনার পর থেকে  সীমান্তে টহল জোরদার করা হয়েছে।
কুড়িগ্রাম বিজিবির পরিচালক লে. কর্নেল মোঃ জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ইতি মধ্যে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বিওপি পর্যায়ে পত্র দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুড়িগ্রাম সীমান্তে বিএসফে’র গুলিতে বাংলাদেশি আহত
আরও পড়ুন