Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হঠাৎই মিরপুরে সিএ নিরাপত্তা প্রধান!

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ইংল্যান্ড সিরিজ চলাকালীন সময়ে হঠাৎই ঢাকায় এসেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তা প্রধান শ্যান ক্যারল। ২০১৭ সালের আগস্টে বাংলাদেশে পূর্ব নির্ধারিত টেস্ট সিরিজ খেলতে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তার আগে ইংল্যান্ড সিরিজে বাংলাদেশের দেওয়া নিরাপত্তা ব্যবস্থা পরখ করে দেখতেই আসলে ক্যারলের ঢাকায় আসা। নিরাপত্তা ব্যবস্থা দেখতে বৃহস্পতিবার হোটেল র‌্যাডিসন থেকে মিরপুর স্টেডিয়াম পর্যন্ত ইংল্যান্ড দলের সঙ্গে ছিলেন ক্যারল। গতকাল শুরু হওয়া বাংলাদেশ-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টেও নিরাপত্তা ব্যবস্থা খুঁটিয়ে দেখছেন তিনি। ক্যারলের এ সফর নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমরা ক্যারলের সফর সম্পর্কে অবগত। তিনি গতকাল (বৃহস্পতিবার) ঢাকায় পৌঁছে ইংল্যান্ড দলের সঙ্গে মাঠে এসেছেন এবং নিরাপত্তা ব্যবস্থা দেখেছেন। আজও (গতকাল) ইংল্যান্ড ক্রিকেট প্রতিনিধি দলের সঙ্গেই মিরপুর স্টেডিয়ামে নিরাপত্তা অবস্থা পর্যবেক্ষণ করেন ক্যারল। আরো কিছুদিন এখানে থাকবেন তিনি। একই সঙ্গে অস্ট্রেলিয়ান হাই কমিশনের সঙ্গেও আমরা যোগাযোগ রাখছি।’ নিজামউদ্দিন চৌধুরী আরো বলেছেন, ‘এটা দারুণ ইঙ্গিত, এর মানে তারা আমাদের নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে জানতে চায় এবং আগামী বছরে সফরে আসার ব্যাপারে ইতিবাচক।’
অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর হওয়ার কথা ছিল ২০১৫ সালে। কিন্তু নিরাপত্তা ঝুঁকির কারণ দেখিয়ে দুই ম্যাচের সেই টেস্ট সিরিজ স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজের নতুন সময়সূচি হিসেবে আগামী বছরে আগস্টকে বেছে নিয়েছে তারা।
এমনকি, গত বছর নিরাপত্তাহীনতায় নির্ধারিত সফর স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনকি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি তারা। যদিও গত এপ্রিলে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেছিলেন তারা সফরটি সম্পন্ন করতে মুখিয়ে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হঠাৎই মিরপুরে সিএ নিরাপত্তা প্রধান!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ