Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

দূর্গাপুরে কলেজছাত্রীর আত্মহত্যা

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

এসএসসিতে ভাল ফলাফল করেও কলেজে ভর্তি হওয়ার স্বপ্ন পূরণ হলো না কুলসুম খাতুনের। কলেজে ভর্তির টাকা না পেয়ে বাবা মা’র ওপর অভিমান করে আত্মহত্যার পথ বেছে নিয়েছে সে। গত শনিবার রাতে নিজ ঘরে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করে কুলসুম। মেধাবী কূলসুম দুর্গাপুর পৌর এলাকার দেবীপুর খুলুপাড়া গ্রামের বাসিন্দা দিনমজুর রোহাব মণ্ডলের মেয়ে। তাঁর সহপাঠীরা জানান, কুলসুমের পরিবারে নিজের মা ছাড়াও সৎ মা আছে। সে পড়ালেখায় খুবই মনোযোগী ছিল। তবে সুযোগ সুবিধা তেমন পেত না, তাঁর বাবা একজন দিনমজুর। এবারের এসএসসি পরীক্ষায় সে ৪.৮৩ পয়েন্ট পেয়েছে। পাশ করার পর কুলসুম জেদ ধরে তাঁর সহপাঠিদের সঙ্গে কলেজে ভর্তি হবেন। গত শনিবার বিকেলে কুলসুম তার বাবা মা’র কাছে ভর্তি টাকা চায়। কিন্তু অভাবের সংসারে কুলসুমের কলেজে ভর্তি হবার মত টাকা দিতে পারবে না বলে জানায় কুলসুমের বাবা-মা। তাদের এমন সিদ্ধান্তে অভিমান নিয়ে গত শনিবার সন্ধ্যার পর নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। তাঁর শিক্ষক দেবীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক নূরুল হুদা রনি বলেন, কুলসুমের অভিমান নিয়ে তাঁর চলে যাওয়া মানতে পারছেন না শিক্ষক এবং সহপাঠিরা।
দুর্গাপুর থানার ওসি হাশমত আলী বলেন, মেয়েটার কলেজে ভর্তি হবার টাকা ও বই কিনে দিতে চায়নি বাবা মা। এতে অভিমানে সে আত্মহত্যা করে। ওই মেয়েটার পরিবার খুব দরিদ্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দূর্গাপুরে কলেজছাত্রীর আত্মহত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ