Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

টিকাকেন্দ্রে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড়

ঘটনাস্থল ফরিদপুরের নগরকান্দা

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

ফরিদপুরের নগরকান্দা উপজেলা পরিষদ ভবনের সামনে গতকাল রোববার শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেয়া হয়। সেখানে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড় সৃষ্টি হয়। যাদের বয়স ১২ থেকে ১৮ বছর, তাদের গত ৩ জানুয়ারি থেকে ফাইজার টিকা দেয়া শুরু করা হয়েছে। এ কার্যক্রম ১৩ জানুয়ারি পর্যন্ত চলবে বলে জানা গেছে। শুরু থেকে প্রতিদিন টিকাকেন্দ্রে উপচেপড়া ভিড় থাকায় শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে বলে ধারণা স্থানীয়দের।

একাধিক শিক্ষার্থী ও অভিভাবক গণমাধ্যমকে জানান, টিকা না নিলে বিদ্যালয়ে যাওয়া যাবে না, এমন ঘোষণার পর শিক্ষার্থীরা দ্রুত টিকা নিতে টিকাকেন্দ্রে আসছে। তবে টিকাকেন্দ্রে সামাজিক দূরত্ব মেনে টিকা দেয়া হচ্ছে না। এতে টিকা নিতে আসা শিক্ষার্থীরা স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে। ভিড় নিয়ন্ত্রণ না করে টিকা প্রদান করায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে। শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে এ ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া জরুরি।

লস্করদিয়া আতিকুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা প্রদানের নির্ধারিত তারিখে গিয়ে দেখেছি একাধিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের নির্ধারিত তারিখ না মেনেই টিকা নিতে এসেছে। এ কারণে টিকাকেন্দ্রে উপচেপড়া ভিড় সৃষ্টি হয়।

নগরকান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইফতেখার আজাদ বলেন, যাদের বয়স ১২ থেকে ১৮ বছর তাদের ফাইজারের টিকা দেয়া হচ্ছে। এই টিকা এসি রুমের মধ্যে দিতে হয়। নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসি রুম না থাকায় উপজেলা পরিষদ ভবনের এসি রুমে ফাইজারের টিকা দেয়া হচ্ছে। নির্ধারিত বিদ্যালয় ছাড়াও একই দিনে একাধিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা টিকা নিতে আসায় টিকাকেন্দ্রে বেশি ভিড় হচ্ছে।



 

Show all comments
  • আবদুস সোবহান ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৩ পিএম says : 0
    নগরকান্দা ২য় ডোজ দিবে কবে কেউ জানেন
    Total Reply(0) Reply
  • আবদুস সোবহান ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৫ পিএম says : 0
    নগরকান্দা ২য় ডোজ দিবে কবে কেউ জানেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকাকেন্দ্রে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ