Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শনাক্তের ৮০ শতাংশই ঢাকার

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন প্রায় দেড় হাজারের মতো আর এ সময় শনাক্তের হার দাঁড়িয়েছে প্রায় সাত শতাংশ। শনাক্তের ৮০ শতাংশ রোগীই ঢাকার। গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

অধিদফতরের তথ্যমতে, ৮ জানুয়ারি সকাল ৮টা থেকে ৯ জানুয়ারি সকাল ৮ট পর্যন্ত করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৪৯১ জন, শনাক্তের হার ছয় দশমিক ৭৮ শতাংশ। নতুন করে যে এক হাজার ৪৯১ জন শনাক্ত হয়েছেন, তাদের মধ্যে এক হাজার ১৯৬ জনই ঢাকা মহানগরসহ ঢাকা জেলার। অর্থাৎ মোট শনাক্তের হার ৮০ দশমিক ২১ শতাংশই ঢাকা জেলার। ঢাকা মহানগর, জেলা ও বিভাগে এ সময় মোট শনাক্ত হয়েছেন এক হাজার ২৫৪ জন।

অধিদফতরের গতকালের তথ্যানুযায়ী, মোট শনাক্ত হওয়া এক হাজার ৪৯১ জনের মধ্যে ঢাকা বিভাগের ঢাকামহানগর ও ঢাকা জেলায় শনাক্ত হয়েছেন এক হাজার ১৯৬ জন। এ বিভাগের অন্য জেলাগুলোর মধ্যে গাজীপুরে ২৭ জন, নারায়ণগঞ্জে ১০ জন, ফরিদপুর ও টাঙ্গাইলে পাঁচ জন করে, কিশোরগঞ্জ ও মানিকগঞ্জে চার জন করে, নরসিংদীতে দুই জন, আর মুন্সিগঞ্জ জেলায় শনাক্ত হয়েছেন একজন। ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ আর জামালপুর জেলায় একজন করে, আর শেরপুর জেলায় শনাক্ত হয়েছেন দুই জন। চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ১০৪ জন, কক্সবাজারে ১৬ জন, রাঙ্গামাটিতে ছয় জন, কুমিল্লায় চার জন, আর নোয়াখালীতে শনাক্ত হয়েছেন একজন। রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় ১৪ জন, নাটোর ও পাবনায় ছয় জন করে, বগুড়া ও জয়পুর হাটে চার জন করে, নওগাঁয়ে দুই জন, আর চাঁপাইনবাবগঞ্জে শনাক্ত হয়েছেন একজন।

রংপুর বিভাগের দিনাজপুরে সাত জন, রংপুরে তিন জন, আর কুড়িগ্রামে শনাক্ত হয়েছেন একজন। খুলনা বিভাগের যশোর জেলায় ২১ জন, খুলনায় তিন জন, চুয়াডাঙ্গা, ঝিনাইদহে দুই জন করে, আর বাগেরহাট ও কুষ্টিয়ায় শনাক্ত হয়েছেন একজন করে। বরিশাল বিভাগের বরিশাল জেলায় একজন, আর সিলেট বিভাগের সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ২৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ