Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

হাজিরা দিতে এসে মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

কাশিমপুর কারাগারের এক বন্দি মারা গেছেন আদালতে হাজিরা দিতে এসে। তিনি নারী ও শিশু নির্যাতন মামলার আসামি হিসেবে দেড় বছর ধরে কারাগারে ছিলেন। গতকাল রোববার ঢাকা জজ আদালতে এসে অসুস্থ হয়ে পড়েন শহীদ মিয়া (৩৫)। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বেলা একটার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কাশিমপুর কারাগারের এসআই ভূপতি সাহা জানান, আদালতে অসুস্থ পড়লে তাকে দ্রুত জজ কোটের পাশে ন্যাশনাল হাসপাতাল নিয়ে যাই। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যালে নিয়ে আসি। পরে তিনি মারা যান। শহীদ মিয়ার স্ত্রী আরজিনা বেগম বলেন, আমার স্বামীকে দেড় বছর আগে মিরপুর মডেল থানার পুলিশ বাসা থেকে ধরে নিয়ে যায়।

পুলিশকে কারণ জিজ্ঞেস করলে তারা কিছু বলেনি। পরের দিন থানায় গিয়ে জানতে পারি, আমার স্বামীর বিরুদ্ধে বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। রোববার বেলা দুইটার দিকে পুলিশের মাধ্যমে জানতে পারি ঢাকা মেডিক্যালে আমার স্বামী অসুস্থ। সঙ্গে সঙ্গে ঢাকা মেডিক্যালে যাই। সেখানে গিয়ে দেখি, সে আর নেই, টলিতে চাদর দিয়ে ঢাকা। মিরপুর ১০ রিলিফ ক্যাম্প লেনে একটি বাড়িতে থাকতেন শহীদ মিয়া। তিনি সেলুন কর্মচারী ছিলেন। তার একমাত্র সন্তান চতুর্থ শ্রেণির ছাত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাজিরা দিতে এসে মৃত্যু

১০ জানুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ