Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

লকডাউনের চিন্তা করছে না সরকার

সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

টানা কয়েকদিন ধরে করোনাভাইরাস শনাক্তের হার ঊর্ধ্বমুখী। যে হারে সংক্রমণ বাড়ছে তাতে ‘কঠিন সিদ্ধান্ত নিতে হবে’ বলে উল্লেখ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি হবে বলেও জানিয়েছেন তিনি। তবে এমন পরিস্থিতিতে সরকার আবারও লকডাউন দেওয়ার কোনও চিন্তা করছে না বলে সাংবাদিকদের জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

গতকাল বিদেশি কূটনীতিকদের বুস্টার ডোজ দেওয়া উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি ওই কথা বলেন। নতুন বিধিনিষেধ প্রসঙ্গে তিনি বলেন, সতর্কতা ব্যবস্থা হিসেবে আগের মতো গণপরিবহনে সীমিত যাত্রী পরিবহন করবে। কিন্তু লকডাউনের বিষয়ে আমরা চিন্তা করছি না।

মন্ত্রী বলেন, ভালো জিনিস হচ্ছে ওমিক্রন বেশি ভয়ঙ্কর নয়। তবে কিছু লোক বাড়তি সতর্কতার কথা বলছে। স্বাস্থ্য মন্ত্রণালয় যে নির্দেশনা দেবে আমরা সেই অনুযায়ী কাজ করবো। জনগণকে ভারত ভ্রমণে নিরুৎসাহিত করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, এ ক্ষেত্রে স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা দরকার আছে যাতে আমাদের লোকদের সুরক্ষা দেওয়া সম্ভব হয়। তিনি বলেন, কয়েকদিন আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাকে টেলিফোনে জানিয়েছেন একদিনে তাদের সংক্রমণ লাখ পেরিয়েছে। যুক্তরাষ্ট্রে একদিনে ১০ লাখেরও বেশি।

রাজধানীর মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে এসময় বিদেশি কূটনীতিকদের মধ্যে ভারত, ব্রাজিল, ভ্যাটিকান সিটি, মালয়েশিয়া, ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা টিকার বুস্টার ডোজ নেন।



 

Show all comments
  • Asrafuddula ১০ জানুয়ারি, ২০২২, ১১:০৬ এএম says : 0
    সরকারের কাছে আমার কিছু সুপারিশ আপনারা দয়া করে সরকারের কাছে পৌঁছে দিবেন। ১. পূর্ণ লকডাউন না দি্যে হাফ লকডাউন দিলে সবচেয়ে ভাল হবে। ২. প্রত্যেক ক্লাসের ছাত্র ছাত্রীদেরকে ৩ ভাগ করে শিক্ষা প্রতিষ্ঠান সপ্তাহে ২ দিন করে ক্লাস নেয়া যায়। এভাবে সপ্তাহে ৬ দিন স্কুল খোলা রাখা যাবে। ৩. সরকারী ও বেসরকারি অফিস সপ্তাহে ৩ দিন খোলা ও ৩ দিন বন্ধ রাখলে সবচেয়ে ভাল হবে ইনশাআল্লাহ্‌। ৪. বেসরকারি অফিসগুলোকে কয়েকটি শ্রেনীতে ভাগ করে সপ্তাহে ৩ দিন খোলা ও ৩ দিন বন্ধ রাখলে ভাল হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ