Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

পশ্চিমবঙ্গে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১০:৩৪ এএম

ভারতের পশ্চিমবঙ্গে একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা শনাক্তের ঘটনা ঘটেছে রোববার। প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের রেকর্ড ভেঙে দিয়ে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ২৮৭ জনে।

ভারতের স্বাস্থ্য দফতর জানিয়েছে, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৭১ হাজার ৬৬৪ জনের। এর মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ২৪ হাজার ২৮৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। আগের দিন শনিবার শনাক্তের সংখ্যা ছিল ১৮ হাজার ৮০২ জন। খবর জি-নিউজের।
ভারতে করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সময়েও পশ্চিমবঙ্গে একদিনে শনাক্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে যায়। তবে এবারই প্রথম ২৪ ঘণ্টায় ২৪ হাজারের বেশি রোগী শনাক্ত ছিল। রাজ্যে শনাক্তের হারও আশঙ্কাজনক। রোববার করোনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছে ৩৩ দশমিক ৮৯ শতাংশ।
দেশটির স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, শনাক্তের হারে শীর্ষে রয়েছে কলকাতা। সেখানে শনাক্তের হার ৪১ দশমিক ৯৩ শতাংশ। এরপরই রয়েছে বীরভূম, শনাক্তের হার ৩৯ দশমিক ৭২ শতাংশ। হাওড়া, হুগলী এবং পশ্চিম বর্ধমানে শনাক্তের হার যথাক্রমে ৩৯ দশমিক ৬১, ৩৮ দশমিক ০১ এবং ৩৫ দশমিক ২৬ শতাংশ।
কেবল পশ্চিমবঙ্গেই নয়, গোটা ভারতেই গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়, একদিনে ভারতে করোনা শনাক্ত হয়েছে ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। শনাক্তের হার ১০ দশমিক ২১ শতাংশ। ভারতের বিভিন্ন রাজ্যের মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে, একদিনে আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ৪৩৪ জন।আক্রন্তের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে গত ২৪ ঘণ্টায় শণাক্ত হয়েছে ২০ হাজার ১৮১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ