Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

উটের জন্য বিশ্বে প্রথম হোটেল চালু করলো সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৭:৩৯ পিএম

উটের দেখাশোনার জন্য সউদী আরবে একটি ১২০ কক্ষের হোটেল স্থাপন করা হয়েছে। একজন কর্মকর্তা জানান, এটিই বিশ্বের প্রথম উটের হোটেল।
সউদী ক্যামেল ক্লাবের মুখপাত্র মোহাম্মদ আল হারবি জানান, রুম সার্ভিস, উটের যত্ন এবং জনপ্রিয় প্রাণীগুলোকে পাহারা দেওয়ার জন্য এই হোটেলে ৫০ জনেরও বেশি মানুষ আসেন।
একটি ভিডিওতে তিনি বলেন, হোটেলটি খাবার পরিবেশন, গরম দুধ এবং উটের চেহারার যত্ন নেওয়াসহ ফাইভ স্টার পরিষেবাগুলো অফার করছে।
আল হারবি যোগ করেন, এই হোটেলটি বিশ্বে প্রথম উটের হোটেল। এটি তৈরি হয়েছে একটি ভিন্ন এবং নতুন আঙ্গিকে। রুম পরিষ্কার করা থেকে শুরু করে উষ্ণ শীতাতপনিয়ন্ত্রণ পর্যন্ত সবকিছু পাওয়া যায় এখানে।
এত সুযোগ-সুবিধা সম্পন্ন এই হোটেলে উটকে রাখতে হলে প্রতিরাতের জন্য গুনতে হবে ৪০০ সউদী রিয়েল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ হাজার টাকা)। হোটেলের চেক আউটের সময় দুপুর সাড়ে ১২টা।
সউদী আরবের ঐতিহ্যের সাথে ঘনিষ্ঠভাবে যুক্ত ‘মরুভূমির জাহাজ’ খ্যাত উট। সম্প্রতি সউদী আরবে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল বাদশাহ আব্দুল আজিজ উট উৎসব। প্রতিযোগিতায় সবচেয়ে সুন্দর নির্বাচিত উটের মালিককে পুরস্কার হিসেবে ৬ কোটি ৬০ লাখ মার্কিন ডলার দেয়া হয়। সূত্র: গালফ নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ