Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

২ তক্ষকসহ আটক
বরগুনা জেলা সংবাদদাতা
বরগুনার থেকে রাতে পটুয়াখালী র‌্যাব-৮এর সদস্যরা অভিযান চালিয়ে শাহ আলম (৩৪) নামের এক প্রতারক কাঠ ব্যাবসায়ীকে ২টি তক্ষক বিক্রির প্রস্তুতির সময় আটক করে। র‌্যাব-৮ এর সূত্রে জানা যায়, বিশ্বস্ত সূত্রে তারা জানতে পারেন, দক্ষিণ চরদুয়ানী গ্রামে শাহ আলম নামের একজন কাঠ ব্যাবসায়ী কাঠ ব্যবসার আড়ালে তক্ষক বিক্রির ব্যবসা করে আসছে। গত শনিবার রাতে তক্ষক বিক্রির প্রস্তুতির সময় চরদুয়ানী বাজার থেকে র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কমান্ডার মো. শহীদুল ইসলাম (এস)-এর নেতৃত্বে ২টি তক্ষকসহ তাকে আটক করে। কাঠ ব্যবসার আড়ালে তক্ষক ব্যবসাই তার আসল ব্যবসা বলে শাহ আলম জানায়। তক্ষক ২টির মূল্য প্রায় ৯ লাখ ৫০ হাজার টাকা। শাহ আলমের বিরুদ্ধে মামলা হয়েছে।


আইন-শৃঙ্খলা সভা
রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা
রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা গতকাল সোমবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে কমিটির সভাপতি ইউএনও (ভা.) নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, ওসি মোহাম্মদ সামসুজ্জামান, মৎস্য অফিসার বিজয় কুমার দাশ, পৌর কাউন্সিলর আবুল বশর। আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় রামগড়ের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে বক্তাগণ বলেন জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার দায়িত্ব সকলের কর্তব্য বলে অভিমত ব্যক্ত করেন। তবে অত্র উপজেলায় বিভিন্ন এলাকায় মাদক, জুয়া, লাইসেন্সহীন টমটম পার্কিং, ভাড়া বৃদ্ধি, অবৈধ পাহাড়কাটা, বালু উত্তোলন বেড়ে গেছে। বিষয়টি বন্ধ না করলে সামনে আইন-শৃঙ্খলা অবনতিসহ পরিবেশের উপর প্রভাব পড়বে।


বাল্যবিয়েবিষয়ক কর্মশালা
কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা
রাঙামাটি কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ‘বাল্যবিয়ে ও কৈশোরকালীন গর্ভধারণ নিরুৎসাহিত করণ’ বিষয়ক কর্মশালা হয়েছে। গতকাল সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সভা কক্ষে সকালে কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালা বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সেবা, কিশোর কিশোরীদের শাররীক পরিবর্তন, বাল্য বিবাহ, জেন্ডার ধারণা, প্রতিরোধ, বয়ঃসন্ধিকালে অভিভাবকের করণীয় ও গর্ভধারণ নিরুৎসাহিত করণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক রনি। প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী।
বক্তব্য রাখেন ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরনজিত তনচংগ্যা। কর্মশালায় শিক্ষক, ধর্মীয় নেতা, সাংবাদিক, কাজী, এনজিওর নেতৃবৃন্দ অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ