Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাদারীপুরে গোলাম রাব্বানীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর বিরুদ্ধে সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনী ভোট কেন্দ্রে হামলা করে মারপিট ও লুটপাটের অভিযোগে আদালতে দায়েরকৃত মামলা সরাসরি খারিজ করে দিয়েছেন আদালত। মামলাটি আদেশের জন্য গত ৫, ৯ ও ১০ জানুয়ারি তিন দফা দিন ধার্য্য থাকলেও গতকাল মাদারীপুর সিনিয়র জুডিশিয়াল আদালতের ম্যাজিস্ট্রেট ফয়সাল আল মামুন ফৌজদারি কার্যবিধির ২০৩ ধারা মোতাবেক মামলাটি খারিজের আদেশ দেন। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফয়জুর রহমান হিরু মামলা খারিজের বিষয়টি জানিয়ে বলেন, আমরা উচ্চ আদালতে যাব।

উল্লেখ্য, ২৬ ডিসেম্বর রাজৈর উপজেলার ইউপি নির্বাচনে ইশিবপুর ইউনিয়নের ৭নং ওর্য়াড গাংকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচন চলাকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা গোলাম রব্বানীসহ মামলার অন্য আসামিরা হামলা চালিয়ে রব্বানীর ছোট মামা ইউপি চেয়ারম্যান প্রার্থী সালাউদ্দিনের পক্ষে জোরপূর্বক ভোটকেন্দ্র দখলসহ সন্ত্রাসী কার্যকলাপের চেষ্টা করে। তখন প্রতিদ্বন্দি ইউপি চেয়ারম্যান প্রার্থী মোশারফ মোল্লার জামাতা মামলার বাদীপক্ষের লোকজন বাধা দিলে তাদের মারপিট করে টাকা পয়সা ছিনতাই করে। ওই ঘটনায় রাজৈর উপজেলার পশ্চিম শাখারপাড় গ্রামের আবদুল গনি মাতুব্বর বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ৩০ ডিসেম্বর এ মামলা দায়ের করলে বিচারক ফয়সাল আল মামুন বাদীর জবানবন্দি গ্রহণ করে ৫ ও ৯ এবং ১০ জানুয়ারি আদেশের জন্য দিন ধার্য্য করেন। ওই মামলায় রব্বানী ছাড়াও আরো ৭ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।
চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নে গোলাম রাব্বানীর মামা সালাহ উদ্দিন আহমেদ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করে হেরে যান। নির্বাচন চলাকালে রাব্বানী আহত হয়। ওই ঘটনায় রাজৈর থানায় হত্যাচেষ্টা মামলা করে রাব্বানীর পরিবার। ওই মামলায় কারাগারে রয়েছে নব নির্বাচিত চেয়ারম্যান মোশারফ মোল্লার ছেলে সোহেল মোল্লাসহ দুইজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোলাম রাব্বানীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ