Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাদারীপুর ডিসির বিরুদ্ধে আদালত অবমাননা মামলা

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

অর্পিত সম্পত্তি প্রত্যর্পন টাইব্যুনালের দেয়া রায় ও ডিক্রি বাস্তবায়ন আদেশ অমান্য করায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বিরুদ্ধে একটি আদালত অবমাননার মামলা দায়ের করা হয়েছে। মাদারীপুর শহরের চরমদনরায় এলাকায় এস এম গোলাম রানা এবং তার স্ত্রী সাহিদা বেগম বাদী হয়ে জেলা প্রশাসক (ডিসি) এর এ অর্পিত সম্পত্তি প্রত্যর্পন টাইব্যুনাল-২ এ মামলা করে বলে মামলার শুনানির পর বাদীপক্ষের আইনজীবী প্রদীপ চন্দ্র সরকার সাংবাদিকদের গতকাল সোমবার বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বাদীপক্ষ তার আরজিতে বলেন, তার চরমদনরায় সাড়ে ৫ শতাংশ জমি অপির্ত সম্পত্তি তালিকাভুক্তি হলে বাদী অবমুক্তির জন্য সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে ৮৭৯/২০১৩ নং ভুক্তে একটি মামলা দায়ের করে। অর্পিত সম্পত্তি প্রর্ত্যপন ট্রাইব্যুনাল গত ২০১৮ সালে বাদীপক্ষকে রায় ডিক্রি প্রদান করেন। সরকারপক্ষ পরবর্তীতে রায়ের বিরুদ্ধে উচ্চ আপীল মামলা করে হেরে যাওয়ায় রায় ডিক্রি বাস্তবায়নের জন্য আদালত ডিসিকে নির্দেশনা দিলেও সে বাস্তবায়ন না করে কালক্ষেপন করে।
ফলে বাদীপক্ষ আদালত অবমাননা আইন ২০১৩ এর ১১ ধারায় এ মামলা দায়ের করলে গতকাল সোমবার মামলা শুনানি হয়। গতকাল শেষ খবর পাওয়া পর্যন্ত আদালত ডিসির বিরুদ্ধে প্রয়োজনীয় আদেশের জন্য অপেক্ষমান রেখেছেন।
এ ব্যাপারে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সরকারি মুঠোফোনে ফোন করলে তিনি রিসিভ করেননি। সন্ধ্যা ৭টায় ক্ষুদে বার্তা দিয়ে মন্তব্য জানার চেষ্টা করেও তার মন্তব্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর ডিসির বিরুদ্ধে আদালত অবমাননা মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ