Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংবিধান অনুযায়ী আইন করে ইসি গঠনের প্রস্তাব জেপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের কাছে নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষে সংবিধান অনুযায়ী আইন প্রনয়নের প্রস্তাব দিয়েছে জাতীয় পার্টি (জেপি)।

বঙ্গভবনে গতকাল প্রেসিডেন্টের সাথে সংলাপে অংশ নিয়ে আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বাধীন দলটি এ প্রস্তাব দেয়।
দলের চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু নেতৃত্বে প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, দলের মহাসচিব শেখ শহীদুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, এ এইচ সালাউদ্দিন মাহমুদ, মফিজুল হক বেবু, এজাজ আহমেদ মুক্তা ও নাজমুন নাহার বেবি।
সংলাপ শেষে প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এক ব্রিফিংয়ে বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন আইন প্রণয়ন ও নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করে জাতীয় পার্টি (জেপি)। এছাড়া সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে নির্বাহী বিভাগের সহযোগিতা নিশ্চিত করার পদক্ষেপ গ্রহণের প্রস্তাব করে দলটি।
প্রেসিডেন্ট প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, নির্বাচন কমিশন গঠনে তাদের মতামত নিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করবেন। প্রেসিডেন্ট তাদের আলোচনায় অংশ নেওয়ার জন্য ধন্যবাদ জানান।
প্রেসিডেন্ট কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।
প্রেস সচিব আরও জানান, রাষ্ট্রপতি এখন পর্যন্ত ১৮টি রাজনৈতিক দলের সঙ্গে ১৩ দিনে পৃথক পৃথকভাবে বৈঠক করেছেন। ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে সংলাপ হবে আগামী ১৭ জানুয়ারি বিকেল চারটায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবিধান অনুযায়ী আইন করে ইসি গঠনের প্রস্তাব জেপির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ