Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

ইয়েমেনের জনগণই তাদের ভবিষ্যত ঠিক করবে: ইরান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ১২:৫১ পিএম

ইরানের পরাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আদুল্লাহিয়ান বলেছেন, আলাপ-আলোচনার মধ্যদিয়ে যুদ্ধবিধবস্ত ইয়েমেনের ভবিষ্যত দেশটির জনগকেই ঠিক করতে হবে।

গতকাল (সোমবার) ওমানের রাজধানী মাস্কাটে ইয়েমেনের ন্যাশনাল স্যালভেশন সরকারের প্রধান আলোচক মোহাম্মাদ আবদুস সালামের সঙ্গে এক বৈঠকে আবদুল্লাহিয়ান এ মন্তব্য করেন।

তিনি ইয়েমেনের জনগণের ওপর চাপিয়ে দেয়া যুদ্ধ অব্যাহত রাখার জন্য দুঃখ প্রকাশ করেন এবং দেশটির ওপর আরোপিত অবরোধ ও যুদ্ধ অবসানের ওপর গুরুত্বারোপ করেন।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ইয়েমেনের চলমান সংকট দেশটির সমস্ত উপজাতি গোষ্ঠীর সহযোগিতা নিয়ে কূটনৈতিক উপায়ে সমাধান করতে হবে। তিনি আবারো বলেন, ইয়েমেনের রাজনৈতিক ভবিষ্যৎ একমাত্র ইয়েমেনি জনগণের আলোচনার মধ্য দিয়েই নির্ধারিত হবে।

বৈঠকে আব্দুস সালাম যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের বর্তমান অবস্থা ইরানি পররাষ্ট্রমন্ত্রীকে জানান এবং সানার প্রতি তেহরানের অব্যাহত সমর্থনের জন্য ধন্যবাদ জানান। এছাড়া, ইয়েমেনে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূতের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানান আব্দুস সালাম।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়েমেন-ইরান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ