Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় ৬ ডাকাতের কারাদন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৪:৪৬ পিএম

ডাকাতি মামলায় খুলনার একটি আদালত ছয় জনকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে। একই সঙ্গে তাদের প্রত্যেককে তিন হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। অপরদিকে এ মামলায় নয় জনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী মো: আহাদুজ্জামান রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। সাজাপ্রাপ্ত আসামির হলো, মিজান ভুইয়া, আলী আকবর, তপন ব্যাপারী, সুমন হওলাদার (পলাতক), সোহেল হাওলাদার ও হাসান।
আদালত সূত্র জানায়, মামলার বাদী খলিলুর রহমান মহানগরীর জিন্নাপাড়া দ্বিতীয় গলির বাসিন্দা। ২০১৭ সালের ৩০ জানয়ারি প্রকৃতির ডাকে সাড়া দিলে ঘর থেকে বের হন। দরজা ঠেলে দিয়ে আবারও তিনি ঘুমিয়ে পড়েন। রাত সোয়া পাঁচটার দিকে একদল মুখোশধারী ঘরের ভেতর প্রবেশ করে। এ সময় তাদের হাতে ধারালো অস্ত্র ছিল। তারা বাদীকে ঘুম থেকে উঠিয়ে হাতে ও ঘাড়ে রাম দা’র বাট দিয়ে আঘাত করতে থাকে। পরে গামছা দিয়ে হাত ও চোখ বেঁধে ফেলে। একপর্যায়ে পাশের রুম থেকে মাকে তুলে নিয়ে বাদীকে হত্যার হুমকি দেয়। ঘর থেকে সংঘবদ্ধ ডাকাতরা নগদ টাকাসহ দুই লাখ ৭০ হাজার চার শত ৫৬ টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় ওই দিন তিনি লবনচরা থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে মামলা দায়ের করেন, যার নং ১১। একই বছরের ৩১ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা এসআই আঃ মালেক ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ