Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঝালকাঠিতে বহুতল ভবন ও ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিনির্বাপক ব্যবস্থা না থাকায় জরিমানা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৪:৫২ পিএম

ঝালকাঠিতে বহুতল ভবন ও ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিনির্বাপন ব্যবস্থা ও জরুরী এক্সিট পয়েন্ট না থাকায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরে জেলা প্রশাসন ও ফয়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। এ সময় চন্দ্রদীপ ফার্ণিচার নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বহুতল ভবনের মালিকদের অগ্নিনির্বাপন ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়। প্রাথমিকভাবে অভিযান পরিচালনাকারীরা ভবনের মালিক ও ভাড়াটিয়াদের শতর্ক করে দেন। অভিযানের নেতৃত্বে দেন জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মো. বশির গাজী।
ঝালকাঠি ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক ফিরোজ হোসেন জানান, ঝালকাঠিতে তিনতলা পর্যন্ত ভবনের অগ্নিনির্বাপনের ব্যবস্থা রয়েছে ফায়ার সার্ভিসের। পৌর এলাকায় ছয় তলার ওপরের ভবন নির্মাণ করা হলে ফায়ার সার্ভিসের অনুমতি নিতে হয়। কিন্তু ঝালকাঠির বাসিন্দারা বেশিরভাগই নিয়ম মানছেন না। প্রাথমিক ভাবে তাদের শতর্ক করে দেওয়া হয়েছে। এর পরেও আইন অমান্য করা হলে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে বহুতল ভবন মালিকদের প্লান বাতিল করা হবে।
জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মো. বশির গাজী জানান, লঞ্চে অগ্নিকা-ের পরেও মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি হয়নি। বহুতল ভবনে অবশ্যই অগ্নিনির্বাপন ব্যবস্থা থাকতে হবে। এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ