Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় বিএনপির গণসমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন, মেলেনি অনুমতি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৫:৩৩ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে খুলনার ডুমুরিয়া সদরের স্বাধীনতা সৌধ মাঠ চত্বরে আগামীকাল বুধবার (১২ জানুয়ারি) গণ সমাবেশ ডেকেছে বিএনপি। সমাবেশকে কেন্দ্র কলে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা বিএনপি। নেতৃবৃন্দ আশা করছেন, লক্ষাধিক নেতা কর্মী জমায়েত হবেন এই গণ সমাবেশে। তবে সন্ধ্যায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত প্রশাসন গণসমাবেশ করার অনুমতি প্রদান করেনি বলে জানা গেছে।
সূত্র জানায়, গত ৫ জানুয়ারী কেন্দ্র থেকে দেশের ৩৯ জেলায় সমাবেশ আহবান করা হয়। সে অনুযায়ী ১২ জানুয়ারী খুলনার ডুমুরিয়ায় সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন করে জেলা বিএনপি। গণসমাবেশে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান ও খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা উপস্থিত থাকার কথা রয়েছে।
খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে খুলনার ডুমুরিয়া উপজেলার স্বাধীনতা চত্বরে গণসমাবেশ অনুষ্ঠিত হবে। যে কোনো মূল্যে আমরা সমাবেশ আমরা করব। সভা সমাবেশ করা আমাদের গণতান্ত্রিক অধিকার। সমাবেশে লক্ষাধিক মানুষ সমবেত হয়ে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানাবে। সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা জানান, প্রশাসন আমাদের অনুমতি দেয়নি। অনুমতির জন্য আমরা স্থানীয় প্রশাসনের সর্বমহলে যোগাযোগ করছি। আশা করছি অনুমতি পাব। সমাবেশ হবেই। অনুমতি না পেলেও সমাবেশ হবে। অতীতে কোনো স্বৈরশাসক জনগণের বিপক্ষে অবস্থান নিয়ে টিকতে পারেনি। এ সরকারও পারবে না। সরকারের পতনের ঘন্টা বাজছে। স্থানীয় প্রশাসন আমাদের সহযোগিতা করছে না।
প্রশাসনের অসহযোগিতার বিষয়ে জেলা পুলিশের একাধিক কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তারা কোনো কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন।
এদিকে, একই স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১২ জানুয়ারী উপজেলা যুবলীগ সমাবেশ ডেকেছিল। তবে তারা এক পর্যায়ে পিছু হঠেছে। উপজেলা যুবলীগের আহবায়ক প্রভাষক গোবিন্দ ঘোষ জানান, সমাবেশের তারিখ পরে জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ