Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনা, অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন মোটরসাইকেল চালক

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৭:০৬ পিএম

কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন হাজী শামীম আহমেদ নামের এক ব্যাক্তি। আজ মঙ্গলবার সকালে কুষ্টিয়া-মেহেরপুর সড়কের মশান বাজারের সন্নিকটে একটি ইটভাটার কাছে এ দুর্ঘটনা ঘটে। আহত হাজী শামীম আহমেদ মিরপুর উপজেলার নওদা তালবাড়িয়া গ্রামের হাবিল সরদারের ছেলে।

স্থানীয়রা জানান, সকালের দিকে তালবাড়ীয়া থেকে মোটরসাইকেল যোগে কুষ্টিয়া শহরের দিকে যাচ্ছিলো হাজী শামীম আহমেদ। এসময় ইটভাটার কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী একটি ট্রাকের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে।

এসময় সামনের চাকা ভেদ করে ট্রাকের পিছনের চাকায় মোটরসাইকেলসহ আটকে যায়। এময় স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। এছাড়াও তার ব্যবহৃত মোটরসাইকেল দুমড়ে মুচড়ে যায়।

ট্রাক চালকেরা বেপরোয়া গতিতে চলার কারণে এমন দুর্ঘটনা ঘটছে বলে জানিয়েছেন সচেতন মহল। বেশ কিছুদিন ধরে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছেন অনেকেই। আর এই সড়ক দুর্ঘটনার জন্য অদক্ষ ট্রাকচালককেই দায়ী করেছে তারা।

চালকদের বেপরোয়া মনোভাব, অদক্ষতা, প্রশিক্ষণের অভাব, মাদকাসক্তি, মোবাইলে কথা বলা, জাল ড্রাইভিং লাইসেন্স, ফিটনেসবিহীন যানবাহন, সড়কের ত্রুটি ও যথাযথ সংস্কারের অভাব, আইনের কার্যকর প্রয়োগ না হওয়া-এসব কারণেই বেশিরভাগ দুর্ঘটনা ঘটছে বলেও মনে করেন সচেতন মহলের একাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ