Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেরপুরের গারো পল্লীতে একসঙ্গে ৬ গারো যুগলের বিয়ে

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৭:২৩ পিএম

শেরপুরের শ্রীবরদী উপজেলার সীমান্তবর্তী হাড়িয়াকোনা গ্রামের একটি গির্জায় গারো পল্লীতে সোমবার (১০ জানুয়ারি) একসঙ্গে ছয় যুগলের বিয়ে সম্পন্ন হয়েছে। হাড়িয়াকোনা ব্যাপ্টিস্ট চার্চে বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস কর্নিয়া সাংমার সহযোগিতায় এ গণবিয়ের আয়োজন করা হয়। চার্চ সভাপতি পা: এলিয়ে মৃ বিয়ের আনুষ্ঠানিকতা পরিচালনা করেন।

অনুষ্ঠানে টিডব্লিউএ কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা, পা. পনুয়েল মৃ, ডি. মর্নিংটন ম্রং, ডি. অন্বেষ রাংসা, সিইএস সেক্রেটারি প্রেমানন্দ রাংসা, সুন্দারী ইয়ুথ ক্লাব সভাপতি ডি. নিপুন ম্রং, বাগাছাস সভাপতি জীবন ম্রং, লেবানুস ম্রং, স্বপন মৃ, সুরঞ্জিত চিরান প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও মণ্ডলীর সভ্য-সভ্যা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

প্রাঞ্জল এম সাংমা জানান, একদিনে এতোগুলো বিয়ে একটি বিরল ঘটনা। এ নবদম্পতিরা অনেকদিন ধরে গ্রামে সমাজ স্বীকৃতি ছাড়া একত্রে বাস করে আসছিলেন। এদের চার্চভূক্তকরণ করে সমাজে স্বীকৃতিদানের প্রয়োজনীয়তা থেকেই এ সিদ্ধান্ত নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেরপুর

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ