Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাঁকজমক অনুষ্ঠানে আবাহনীর শিরোপা উদযাপন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৮:৩১ পিএম

ফুটবলে শিরোপা খরা দারুণভাবেই কেটেছে ঢাকা আবাহনী লিমিটেডের। ঘরোয়া নতুন মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়ে তারা ঘওে তুলেছে দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপের শিরোপা। এক মাসেরও কম সময়ের ব্যবধানে দু’টি ট্রফি জয়ের আনন্দটা তাই ঘটা করেই উদযাপন করেছে আবাহনী। মঙ্গলবার ধানমন্ডির একটি অভিজাত হোটেলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে দুই শিরোপা জয় উদযাপন করেছে তারা। এই অনুষ্ঠানে দলের ফুটবলারদের হাতে বোনাস অর্থেও চেক তুলে দেয়া হয়। স্বাধীনতা কাপ ট্রফির জন্য ২৫ লাখ ও ফেডারেশন কাপের জন্য ৫০ লাখসহ মোট ৭৫ লাখ টাকার বোনাস অর্থের চেক পেয়েছেন আবাহনীর ফুটবলাররা।

শিরোপা উদযাপনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবাহনীর অনেক সাবেক তারকা ফুটবলার, ক্রিকেটার ও হকি খেলোয়াড়রা। আবাহনীর প্রবাসী সংগঠক জিএস হাসান তামিম দেশে এসেই যোগ দিয়েছেন এই অনুষ্ঠানে। এসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক জালাল ইউনুস, আবাহনীর দীর্ঘদিনের ক্রিকেট দলের অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু, ’৭৭ সালে ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন দলের অধিনায়ক শেখ আশরাফ আলী, ফুটবল দলের সাবেক অধিনায়ক আব্দুল গাফফার, ইকবাল হোসেনরা।

শিরোপা উদযাপন অনুষ্ঠানে ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হারুনুর রশিদ এই মিলনমেলাকে আবাহনী পরিবার হিসেবে আখ্যা দিয়ে বলেন, ‘ফুটবল দলের এই সাফল্যে আমরা আবাহনী পরিবার এক হয়েছি। এজন্য বর্তমান কর্মকর্তাদের ধন্যবাদ জানাই। যারা সাবেক তারাও এসেছেন তাদেরকেও ধন্যবাদ জানাই।’ ক্লাবের বর্তমান ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ বলেন, ‘এই মৌসুমের শুরুতে আমরা বদ্ধপরিকর ছিলাম, যেভাবেই হোক চ্যাম্পিয়ন হতেই হবে। এখন পর্যন্ত আমরা সফল। লিগেও এর ধারাবাহিকতা ধরে রাখতে চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ