Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাত জেলায় বিএনপির সমাবেশ আজ

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে সাত জেলায় বিএনপির সমাবেশ আজ। জেলাগুলো হচ্ছে- খুলনা, সিলেট, রাজশাহী, চাঁদপুর, রংপুর, চট্টগ্রাম, বরিশাল। আমাদের সংবাদদাতাদের পাঠানোর তথ্যের ভিত্তিতে প্রতিবেদন।

রাজশাহী ব্যুরো জানান, দেশনেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে রাজশাহীতে আজ বুধবার সমাবেশ ঘিরে নগর ও উপজেলা সমূহে প্রস্তুতি সভা চলছে। জেলা বিএনপির আয়োজনে শিবপুর স্কুল মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় পর্যায়ের নেতৃবৃন্দ। গতকাল নগরীর ভদ্রা আবাসিক এলাকায় রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু।

খুলনা ব্যুরো জানান, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে খুলনার ডুমুরিয়া সদরের স্বাধীনতা সৌধ মাঠ চত্বরে আজ বুধবার গণসমাবেশ ডেকেছে বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা বিএনপি। তবে গতকাল সোমবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত প্রশাসন গণসমাবেশ করার অনুমতি প্রদান করেনি বলে জানা গেছে। সূত্র জানায়, গত ৫ জানুয়ারি কেন্দ্র থেকে দেশের ৩৯ জেলায় সমাবেশ আহ্বান করা হয়। সে অনুযায়ী ১২ জানুয়ারি খুলনার ডুমুরিয়ায় সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন করে জেলা বিএনপি। গণসমাবেশে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান ও খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা উপস্থিত থাকার কথা রয়েছে।

সিলেট ব্যুরো জানান, সিলেটে আজ বুধবার সমাবেশ ডেকেছে বিএনপিবিএনপির সমাবেশ নগরীর গন্ডি পেরিয়ে শহরতলীর টুকেরবাজারে। কেন্দ্রের নির্দেশেই এমনটি করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এ সমাবেশ বাস্তবায়ন ও সফলে ঘাম ঝরাচ্ছে সিলেট জেলা ও মহানগর বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকিু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আজ বুধবার চাঁদপুরে জেলা বিএনপি গণসমাবেশের আয়োজন করেছে। সমাবেশ সফল করার লক্ষ্যে চাঁদপুর জেলা বিএনপি ও সকল সাংগঠনিক ইউনিটসমূহ ধারাবাহিকভাবে প্রস্তুতি ও সমন্বয় সভা করেছে।
চাঁদপুর শহরতলির বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিতব্য সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম।

রংপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে আজ বুধবার রংপুরে মহাসমাবেশ করতে যাচ্ছে বিএনপি। বুড়িরহাট ঈদগাহ মাঠে এই সমাবেশের আয়োজন করেছে দলটি। রংপুর জেলা বিএনপিসাধারণ সম্পাদক রইচ আহম্মেদ জানিয়েছেন, ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন-বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম আহবায়ক হাবিব-উন-নবী খান সোহেল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ