Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনায় আক্রান্ত ভারতের জনপ্রিয় কথাসাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১১:২৯ এএম | আপডেট : ১১:৩৪ এএম, ১২ জানুয়ারি, ২০২২

ভারতের জনপ্রিয় কথাসাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার শরীরে কোভিডের মৃদু উপসর্গ দেখা দিয়েছে। বর্তমানে তিনি কলকাতায় নিজ বাসায় আইসোলেশনে আছেন। পরিবারের বরাত দিয়ে ভারতের গণমাধ্যম হিন্দুস্তান টাইমস ও জিনিউজের প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

গত ২ জানুয়ারি মালদহে বইমেলা উদ্বোধন করতে গিয়েছিলেন বর্ষীয়ান এই সাহিত্যিক। সেখান থেকে বাসায় ফিরে সর্দি-কাশিতে ভোগেন শীর্ষেন্দু। পরে করোনা পরীক্ষা করান। এতে তার রিপোর্ট পজিটিভ আসে।

লেখকের মেয়ে দেবলীনা মুখোপাধ্যায় বিষয়টি নিশ্চিত করে হিন্দুস্থান টাইমসকে জানান, সপ্তাহখানেক আগে শীর্ষেন্দুর দেহে করোনার উপসর্গ দেখা দেয়। তবে তার শারীরিক অবস্থা এখন অনেকটাই স্থিতিশীল।

৮০ পেরোনো শীর্ষেন্দু জানিয়েছেন, করোনার কারণে তার অবসাদ দেখা দিয়েছে। খাবারে অরুচি ও শারীরিক দুর্বলতায় ভুগছেন তিনি। চিকিৎসকের পরামর্শে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন তিনি। শীর্ষেন্দুর করোনা আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন সমরেশ মজুমদার, প্রচেত গুপ্ত। সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ