Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিমানের ককপিটে ভাঙচুর করে জানালা দিয়ে পালানোর সময় যাত্রী আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ৭:২৮ পিএম

মায়ামির উদ্দেশে যাত্রা শুরুর আগে হন্ডুরাস বিমানবন্দরে এক যাত্রী ফ্লাইটের ককপিটে ঢুকে ভাঙচুর চালায়। এতে ফ্লাইটের কন্ট্রোল সিস্টেম ক্ষতিগ্রস্ত হয়। এসময় ফইইটের ক্রুরা তাকে থামানোর চেষ্টা করেন এবং পরে বিমানবন্দর কর্তৃপক্ষ অভিযুক্তকে আটক করে।
অবশ্য তাৎক্ষণিকভাবে ওই যাত্রীর পরিচয় জানা যায়নি বলে আমেরিকান এয়ারলাইন্সের বিবৃতিতে জানানো হয়েছে। এ ছাড়া এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
রয়টার্স বলছে, আমেরিকান এয়ারলাইন্সের ক্ষতিগ্রস্ত ওই এয়ারক্রাফটটি বোয়িং ৭৩৭-৮০০ মডেলের এবং সেটি ১২১ জন যাত্রী ও ছয় জন ক্রু নিয়ে মায়ামির উদ্দেশে যাত্রা করার কথা ছিল।
সংবাদমাধ্যম এবিসি নিউজ জানিয়েছে, যাত্রীদের বোর্ডিংয়ের সময় অভিযুক্ত যাত্রী বোর্ডিং ব্রিজ দিয়ে দৌড়ে ককপিটে প্রবেশ করার পর সেখানে ভাঙচুর এবং কন্ট্রোল সিস্টেমের ক্ষতি করেন। পরে তিনি খোলা জানালা দিয়ে ঝাঁপ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে একজন পাইলট তাকে বাধা দেন।
এদিকে ঘটনাস্থলে থাকা পাইলট ও কেবিন ক্রুরা পেশাদারিত্বের সঙ্গে আকস্মিক এই ঘটনাটি মোকাবিলা করায় বিবৃতিতে তাদের ভূয়সী প্রশংসা করেছে আমেরিকান এয়ারলাইন্স কর্তৃপক্ষ। সূত্র : এবিসি নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ