Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বগুড়ায় উগ্রবাদ রোধে সেমিনার

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেছেন, দেশে উগ্রবাদ প্রতিরোধে শিক্ষার্থীদেরও ভুমিকা নিতে হবে। শুধু পুলিশ বা আইন শৃঙ্খলা বাহিনীর একার পক্ষে উগ্রবাদ, জঙ্গিবাদের মুল উৎপাটন করা সম্ভব না। সেজন্য সমাজের সচেতনমহল থেকে শুরু করে শিক্ষার্থীদেরও এর দায়িত্ব নিতে হবে।
তিনি আরও বলেন, যে জাতীয় সঙ্গীত গাইতে পারে এবং জাতীয় পতাকাকে সম্মান করতে পারে সে কোনদিন উগ্রবাদে জড়াবে না। মুক্তিযুদ্ধের চেতনায় নবীনদের উজ্জীবিত করে উগ্রবাদ, জঙ্গিবাদমুক্ত সোনার বাংলাদেশ গড়তে হবে। তিনি গতকাল বুধবার পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জার্তিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উগ্রবাদ প্রতিরোধে ছাত্র-ছাত্রীদের ভুমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিরি বক্তব্যে এসব কথা বলেন।
কাউন্টার টেরোরিজম এন্ড টান্সন্যাশনাল ক্রাইম ইউনিট কর্তৃক বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ হলরুমে জেলা পুলিশ আয়োজিত এ সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা মেট্রোপলিট্রন পুলিশের সহকারি কমিশনার নাজমুল ইসলাম, বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. শাহাদৎ হোসেন ঝুনু।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন, সহকারি পুলিশ সুপার(ভারপ্রাপ্ত সদর সার্কেল) ভানভীর হাসান, সহকারি পুলিশ (আদমদিঘী সার্কেল) নাজরান রউফ। সেমিনারে শহরের বিভিন্ন স্কুল, মাদরাসা ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। এ প্রকল্প সারাদেশের বগুড়াসহ ৩৩টি জেলায় কার্যক্রম চালিয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়ায় উগ্রবাদ রোধে সেমিনার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ