Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

ফেরদৌস আলী খান স্ট্যান্ডার্ড ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের পরিচালক ফেরদৌস আলী খান গত ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩৫১তম সভায় ব্যাংকটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি দিনাজপুরের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম সিদ্দিক আলী খান দিনাজপুরের একজন প্রখ্যাত ব্যবসায়ী ছিলেন।
তিনি বাংলাদেশে টেইলরিং শিল্পের একজন অগ্রনী পথিকৃৎ। তিনি ফেরদৌস টেইলার্স অ্যান্ড ফেব্রিক্সের স্বত্তাধিকারী। তার হাত ধরে ১৯৮০ সালে প্রতিষ্ঠিত টেইলারিং শপ দেশের প্রধান প্রধান শহরে একাধিক শাখা সম্বলিত অন্যতম ব্র্যান্ড। তিনি গ্রাহকদের প্রয়োজনীয় চাহিদা মেটাতে বিশ্বমানের একটি কেন্দ্রিয় কারখানা পরিচালনা করে খ্যাতি অর্জন করেছেন। এছাড়াও তিনি দিনাজপুরে অবস্থিত ফেরদৌস আলী খান মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হিসেবে শিক্ষাক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রেখেছেন।
তিনি ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে প্রত্যক্ষভাবে জড়িত। তিনি উত্তরা ক্লাব লিমিটেড, আর্মি গলফ ক্লাব এবং বিসিআই ঢাকার সদস্য। ব্যক্তিগত জীবনে স্ত্রী এবং দুই কন্যা ও এক পুত্র সন্তানের পিতা তিনি। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরদৌস আলী খান স্ট্যান্ডার্ড ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ