Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

খুলনায় শুরুতেই উপেক্ষিত স্বাস্থ্যবিধি, রাত ৮ টার পর শপিংমল খোলা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ৯:৪৯ পিএম

খুলনায় করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় গত ৬ জানুয়ারী কিছু নির্দেশনা জারি করে জেলা ও মহানগর করোনা নিয়ন্ত্রণ কমিটি। সিটি মেয়র, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জনসহ ঊর্ধ্বতন সরকারী কর্মকর্তাদের উপস্থিতিতে জরুরী সভায় অন্যান্য সিদ্ধান্তের সাথে জনস্বার্থে ১১ জানুয়ারী থেকে রাত ৮ টার পর খুলনার শপিং মল ও দোকান পাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

সরেজমিনে দেখা গেছে ১১ জানুয়ারী থেকে এ নির্দেশনা কার্যকরের কথা থাকলেও কোন ব্যবসায়ী তা মানেন নি। আজ বুধবার রাত সাড়ে ৯ টায় নগরীর পিকচার প্যালেস মোড়, ডাকবাংলো, পাওয়ার হাউজ মোড়, শিববাড়ি, নিউ মার্কেট, দৌলতপুরসহ সব জায়গায় শপিংমল ও বিপণী বিতান খোলা রয়েছে। ক্রেতাদেরও ভিড় রয়েছে। শিববাড়ি মোড়ের একাধিক শপিং মলে ব্যবসায়ীদের সাথে কথা বললে তারা বলেন, করোনা এখনো খুলনায় সেভাবে আসেনি, তাই আমরা বেচা কেনা করছি। আরেকজন বিক্রেতা জানান, তিনি করোনার বিধি নিষেধের বিষয়ে অর্থাৎ দোকান পাট রাত ৮ টার পর বন্ধ রাখার ব্যাপারে তিনি কিছু জানেন না।

খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান জানান, কপ্রোনার স্বাস্থ্য বিধি কেউ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

প্রসংগত, খুলনায় গত কয়েকদিন করোনার সংক্রমন বিগত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ আকার ধারণ করেছে। আক্রান্তের হার মোটামুটি শতকরা ৮ থেকে ১০ এর মধ্যে উঠানামা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ