Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাণিজ্য বাড়াতে রেল যোগাযোগ উন্নত করুন

সরকারকে বিজিএমইএ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশের অর্থনীতি সম্প্রসারিত হচ্ছে। যার কারনে দেশব্যাপী রেল যোগাযোগ ব্যবস্থা উন্নতকরনের দাবি জোরদার হচ্ছে বলে মন্তব্য করেছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তিনি নতুন রেলপথ নির্মাণ, সিঙ্গেল লাইনকে ডাবল ট্র্যাকে উন্নীতকরণ এবং বিদ্যমান রেললাইনকে ডুয়েলগেজে রূপান্তরসহ চলমান রেলওয়ে উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন দ্রুততর করার জন্য সরকারকে অনুরোধ করেন। তিনি বলেন, ডাবল ট্র্যাকের কাজ শেষ হলে রেলপথে যাতায়াতে কম সময় লাগবে।

গতকাল রেল ভবনে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজনের সঙ্গে বিজিএমইএর প্রতিনিধিদলের সাক্ষাতকালে তিনি এ আহ্বান জানান। এসময় বিজিএমইএ সভাপতি রফতানি-আমদানি কার্গো পরিবহনের সুবিধার্থে রেলপথ মন্ত্রনালয়কে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেনের সংখ্যা বৃদ্ধি, বিশেষ করে মালবাহী ট্রেনের সংখ্যা বৃদ্ধি করার জন্য আহ্বান জানান।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান সিরাজগঞ্জ জেলার অন্তর্গত যমুনা নদীর পশ্চিম তীরে একটি ইনল্যান্ড কন্টেইনার ডিপো (আইসিডি) নির্মাণের ওপর জোর দিয়ে বলেন, এতে ভারত থেকে আমদানিকৃত তুলা ও সুতা পরিবহন সহজ হবে। এছাড়া বিজিএমইএ নেতৃবৃন্দ পোশাক কারখানার মালিক, শ্রমিক ও কর্মচারীদের যাতায়াত সহজতর করার জন্য ঢাকা-শ্রীপুরে বিশেষ শাটল ট্রেন চালুর জন্য রেলমন্ত্রীকে অনুরোধ জানান।

এসময় বিজিএমইএ প্রতিনিধিদলে ছিলেন সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ ও ব্যারিস্টার বিদ্যা অমৃত খান। বৈঠকে আরও উপস্থিত ছিলেন রেলওয়ে সচিব ড. মো. হুমায়ুন কবীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলপথ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ