Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

বাংলাদেশে ইসলামী শক্তির বিজয় হবে : এ এম এম বাহাউদ্দীন

লক্ষ্মীপর জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সম্মেলন

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

মাদ্রাসা শিক্ষক কর্মচারীদের চাকুরী জাতীয়করণ করতে হবে :একেএম শাহ্জাহান কামাল এমপি
স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও দৈনিক ইনকিলাবের সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন বলেন, যারা সৎ উদ্দেশ্যে ইসলামের জন্য কাজ করবে, তাদের সভা-সমাবেশ করতে কোন বাধা নেই, এ ব্যাপারে সরকারও আন্তরিক। তিনি বলেন, বাংলাদেশে উগ্রবাদ-সন্ত্রাস-জঙ্গীবাদের সুযোগ নেই, তেমনি অন্য সংস্কৃতিরও সুযোগ নেই। জমিয়াতুল মোদার্রেছীন আলেম ওলামাদের ঐক্যবদ্ধ রাখার একটি সংগঠন। মাদ্রাসা শিক্ষা একটি দর্শন তেমনি জমিয়াতুল মোদার্রেছীনও একটি দর্শন। এটি সমাজ ও জাতীয় জীবনে কাজে লাগাতে হবে।
আলহাজ এ এম এম বাহাউদ্দীন বলেন, মাদ্রাসা শিক্ষার স্বকীয়তার মধ্যে সমঝোতা করতে হবে। বেতন ভাতার দাবী নিয়ে যেন এ স্বকীয়তা নষ্ট না হয় সেজন্য আলেম সমাজকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, বাংলাদেশে নির্লোভ সোসাইটির প্রয়োজন। তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, মাদ্রাসা শিক্ষার উন্নয়নে যেসব ভূমিকা রেখেছেন তা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। সমাজ পরিবর্তনের ক্ষেত্রে সব সময় সব কিছু করা সম্ভব নয়। সরকারের ভেতরে আর একটি সরকার আছে। প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী চাইলেই সব কিছু করা সম্ভব নয়। যদিও তাঁরা দ্বীনি শিক্ষায় অন্যান্য সরকারের চেয়েও বেশী আন্তরিক। বাহাউদ্দীন বলেন, আলেম সমাজ এদেশের মানুষের খুবই ঘনিষ্ঠ। নির্বাচন আসছে, এ নির্বাচনে আলেম ওলামাগণ অনেক ভূমিকা রাখতে পারে। যারা ইসলামের জন্য কাজ করবে আলেম ওলামাগণ তাদের সাথেই থাকবে। মাদকমুক্ত, জঙ্গীবাদমুক্ত সমাজ গঠনে আলেম সমাজ ভূমিকা রাখছে ভবিষ্যতে আরও সক্রিয় ভূমিকা রাখবে। তিনি বলেন, বাংলাদেশে একদিন ইসলামী শক্তির বিজয় হবে ইনশাআল্লাহ্। এজন্য মাদ্রাসা শিক্ষক, মসজিদের ইমাম, পীর মাশায়েখদের সৎ ও যোগ্য ভূমিকা পালন করতে হবে।
গতকাল শনিবার তিনি লক্ষ্মীপুর পৌর নছির আহম্মদ ভূঁইয়া মিলনায়তনে জেলা জমিয়াতুল মোদার্রেছীনের জেলা সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখছিলেন। জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপাল মাওলানা আবদুস ছোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সদর আসনের এমপি প্রবীণ আওয়ামীলীগ নেতা আলহাজ একেএম শাহজাহান কামাল, বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর-২ আসনের এমপি জাতীয় পার্টির জেলা সভাপতি ও হুসেইন মুহম্মদ এরশাদ-এর রাজনৈতিক উপদেষ্টা মোহাম্মদ নোমান এমপি, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আরবী বিশ্ব বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ মুহাম্মদ আহছান উল্লাহ, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান একেএম ছায়েফ উল্যাহ, জমিয়াতুল মোদার্রেছীনের মহা-সচিব প্রিন্সিপাল শাব্বীর আহম্মদ মোমতাজী, যুগ্ম মহা-সচিব ড. অধ্যক্ষ একেএম মাহবুবুর রহমান, ইসলামী আরবী বিশ্ব বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রিন্সিপাল মাওলানা হাসান মাসউদ, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা জাপার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এম আর মাসউদ, দৈনিক ইনকিলাবের সাংবাদিক হোসাইন আহমদ হেলাল, লক্ষ্মীপুর দারুল উলূম কামিল মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা একেএম আবদুল্লাহ, টুমচর সিনিয়র মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা হারুন আল মাদানী।
বক্তব্য রাখেন, রায়পুর আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ ও রায়পুর উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপাল মাওলানা আ,ন,ম নিজাম উদ্দিন, জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক মাওলানা মোস্তফা কামাল, রামগঞ্জ আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ এ এইচ এম মোস্তাক আহম্মেদ, হাজিরহাট ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা যায়েদ হোসেন ফারুকী, চর কলাকোপা কারামতিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নেছার আহম্মদ, আয়েশা কামিল মাদ্রাসার অধ্যক্ষ একেএম রুহুল আমিন কামাল, লামচরী ফাযিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদুর রহমান, লক্ষ্মীপুর আলীয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মোঃ ইছমাইল হোসেন, জেলা জমিয়াতুল মোদার্রেছীন লক্ষ্মীপুর জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা মুরাদ হাছান, তিতারকান্দি ফাযিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মোসলেহ উদ্দিন, জমিয়াতুল মোদার্রেছীন-এর সদর উপজেলার সাধারণ সম্পাদক জনাব আবদুল্লাহ মাহমুদ, হাজিরহাট মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল জনাব দেলোয়ার হোসেন প্রমুখ। প্রধান অতিথি এ কে এম শাহ্জাহান কামাল এমপি বলেন, বর্তমান সরকার আমলে মাদ্রাসা শিক্ষার মান উন্নয়নে যেকাজ করা হয়েছে অতীতের কোন সরকার তা করেনি। মাদ্রাসা শিক্ষকদের চাকুরী জাতীয়করণের দাবীকে সমর্থন জানিয়ে তিনি আগামী জাতীয় সংসদে তা তুলে ধরবেন। তিনি বাল্য বিবাহ রোধ, সন্ত্রাস জঙ্গিবাদ রোধে মাদ্রাসা শিক্ষকদের ভূমিকা রাখার আহবান জানান। বিশেষ অতিথি মোহাম্মদ নোমান এমপি বলেন, যুগ যুগ ধরে আলেম ওলামাগণ দেশ ও জাতি গঠনে ভূমিকা রেখেছেন, ভবিষ্যতেও অব্যাহত রাখবেন।
জেলা জমিয়াতের দাবী এবং সম্মেলনের ঘোষণা
এ সম্মেলেন জঙ্গিবাদ,মাদকের বিরুদ্ধে মাদ্রাসার শিক্ষক কর্মচারীগণের দৃঢ় অবস্থান ঘোষণা করছে, এ সম্মেলনে সকল বেসরকারী শিক্ষক-কর্মচারীদের চাকুরী জাতীয়করণের জোর দাবী জানাচ্ছে। এ সম্মেলনে মঞ্জুরীপ্রাপ্ত এবতেদায়ী মাদ্রাসা সমূহকে জাতীয়করণ করার জোর দাবী জানানো হয়। এ সম্মেলনে সকল স্বীকৃতি প্রাপ্ত মাদ্রাসা সমূহকে এমপিওভুক্ত করার জোর দাবী জানানো হয়। প্রাথমিক শিক্ষার্থীদের ন্যায় এবতেদায়ী শাখায় উপবৃত্তি চালু করার জন্য জোর দাবী জানানো হয়। এ সম্মেলন কেন্দ্রীয় জমিয়ত উত্থাপিত সকল দাবী আদায়ের যেকোন আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখার অঙ্গীকার ঘোষণা করছে। এ সম্মেলন কুরআন সুন্নাহ বিরোধী সকল তৎপরতা বন্ধের জন্য সোচ্চার হওয়ার জন্য শিক্ষক সমাজকে আহবান জানানো হয়।



 

Show all comments
  • Mubarak Ullah ৩০ অক্টোবর, ২০১৬, ১০:৫৭ এএম says : 0
    ইন শা আল্লাহ্‌
    Total Reply(0) Reply
  • আমিন ৩০ অক্টোবর, ২০১৬, ১১:০২ এএম says : 0
    আল্লাহ আপনার কথাগুলোকে কবুল করুক।
    Total Reply(0) Reply
  • Al Amin ৩০ অক্টোবর, ২০১৬, ১১:০৪ এএম says : 0
    এ এম এম বাহাউদ্দীন সাহেবকে অসংখ্য মোবারকবাদ। আল্লাহ আপনাকে দীর্ঘদিন দ্বীনের খেদমত করার তৌফিক দান করুক।
    Total Reply(0) Reply
  • Kalam ৩০ অক্টোবর, ২০১৬, ১১:০৬ এএম says : 0
    যারা ইসলামের জন্য কাজ করবে আলেম ওলামাগণ তাদের সাথেই থাকবে।
    Total Reply(0) Reply
  • Samim ৩০ অক্টোবর, ২০১৬, ১১:০৮ এএম says : 0
    Sokol Alem Olamader ke united thakte hobe
    Total Reply(0) Reply
  • খোরশেদ আলম ৩০ অক্টোবর, ২০১৬, ১১:১৪ এএম says : 0
    বাংলাদেশে মাদ্রাসা শিক্ষা ও ইসলামের জন্য কাজ করায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনকে হাজারো সালাম।
    Total Reply(0) Reply
  • রেজাউল করিম ৩০ অক্টোবর, ২০১৬, ১১:১৬ এএম says : 0
    ব্যক্তি বা গোষ্ঠির স্বার্থ নয়, মাদ্রাসা শিক্ষা ও ইসলামের স্বার্থকে বেশি প্রাধান্য দিতে হবে।
    Total Reply(1) Reply
    • Nizam ৩০ অক্টোবর, ২০১৬, ১১:১৭ এএম says : 0
      jomiat seta e kortese
  • শরীফুল ইসলাম ৩০ অক্টোবর, ২০১৬, ১১:২১ এএম says : 0
    মাদ্রাসা শিক্ষক কর্মচারীদের চাকুরী জাতীয়করণ করলে কী কী লাভ এবং কী কী ক্ষতি হতে পারে ?
    Total Reply(0) Reply
  • তানিয়া ৩০ অক্টোবর, ২০১৬, ১১:২৩ এএম says : 0
    এবতেদায়ী মাদ্রাসা সমূহকে জাতীয়করণ করার জোর দাবী জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • Millat ৩০ অক্টোবর, ২০১৬, ১১:২৫ এএম says : 0
    we have to do our duty properly.
    Total Reply(0) Reply
  • জাবের ৩০ অক্টোবর, ২০১৬, ২:৪৬ পিএম says : 0
    হে আল্লাহ এই জনপদকে তুমি ইসলামের জন্য কবুল করে নাও
    Total Reply(0) Reply
  • সেলিম ৩০ অক্টোবর, ২০১৬, ৩:১৮ পিএম says : 0
    কুরআন সুন্নাহ বিরোধী সকল তৎপরতা বন্ধের জন্য আলেম ওলামাদের সোচ্চার হতে হবে।
    Total Reply(0) Reply
  • Md.Nazmul Haque Chowdhury ৩০ অক্টোবর, ২০১৬, ৮:৩৫ পিএম says : 0
    Dhonnobad.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ