Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

সংক্রমণ সারা শরীরে ছড়িয়ে পড়ার আশঙ্কা নেই : ডাক্তার

দিনাজপুরের সেই শিশুর অবস্থা অনেকটা ভাল

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন দিনাজপুরে ধর্ষণের শিকার ৫ বছরের শিশুটির অবস্থা অনেকটা ভালো। তার যৌনাঙ্গের ক্ষতের সংক্রমণ নিয়ন্ত্রণে রয়েছে। আতঙ্কও কমে এসেছে। গতকাল শনিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক আশরাফ-উল হক এ তথ্য জানান।  
অধ্যাপক আশরাফ-উল হক আরো বলেন, শিশুটির জননাঙ্গের সংক্রমণ সারা শরীরে ছড়িয়ে পড়ার আশঙ্কা আপাতত নেই। শিশুটির জ্বরও আসেনি। সব মিলিয়ে বলা যায়, তার অবস্থা স্থিতিশীল। আগামী বৃহস্পতিবার শিশুটির জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গঠিত নয় সদস্যবিশিষ্ট মেডিক্যাল বোর্ডের সদস্যরা বসবেন। তখন শিশুটির ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। উল্লেখ্য, গত ১৮ অক্টোবরে পাঁচ বছরের এই শিশুটি দিনাজপুরের নিজ গ্রামের বাড়ি থেকে নিখোঁজ হন। পরদিন ভোরে শিশুটিকে তার বাড়ির কাছে হলুদক্ষেতে গুরুতর অসুস্থ অবস্থায় পাওয়া যায়। ঘটনার পর শিশুটির বাবা ২০ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলায় সাইফুল ইসলাম ও আফজাল হোসেন কবিরাজ নামের দুজনকে আসামি করা হয়। ২৪ অক্টোবর রাতে দিনাজপুর শহর থেকে গ্রেফতার হন। পুলিশের জিজ্ঞাসাবাদে সাইফুল স্বীকার করেছে, চকলেটের প্রলোভন দেখিয়ে সে শিশুটিকে হলুদ ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। পরে হত্যার উদ্দেশ্যে শরীরে ছুরিকাঘাত করে। সিগারেটের ছ্যাকা দেয়া হয় উরুতে।  
শিশুটিকে উদ্ধারের পর প্রথমে স্থানীয় হাসপাতাল, পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল নেয়া হয়ে গত মঙ্গলবার বেলা ১১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসি সেন্টারে ভর্তি করা হয়।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।