Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বেড়েছে স্বর্ণের দাম

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কর্পোরেট রিপোর্ট : আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বেড়েছে। প্রত্যাশার চেয়ে ডলারের মান কম হওয়ায় ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে মূল্যবান ধাতুটি। মার্কেটওয়াচ জানিয়েছে, ডিসেম্বরে সরবরাহের চুক্তিতে আউন্সপ্রতি ২ দশমিক ৯ ডলার বেড়েছে স্বণের্র দাম। শূন্য দশমিক ২ শতাংশ বেড়ে প্রতি আউন্স স্বর্ণ বিক্রি হয়েছে ১ হাজার ২শ ৬৯ দশমিক ৫০ ডলারে। তবে গত বৃহস্পতিবার দাম বাড়লেও চলতি মাসের শুরুর দিকের তুলনায় পণ্যটির দাম এখনো ৩ দশমিক ৫ শতাংশ কম রয়েছে। স্বর্ণের পাশাপাশি দাম বেড়েছে রুপারও।
ডিসেম্বরে সরবরাহের চুক্তিতে এ দিন আউন্সপ্রতি ১ দশমিক ৩ সেন্ট দাম বেড়েছে পণ্যটির। প্রতি আউন্স রুপা শূন্য দশমিক ১ শতাংশ বেড়ে ১৭ দশমিক ৬৩৯ ডলারে বিক্রি হয়েছে। আগামী বছরের জানুয়ারিতে সরবরাহের চুক্তিতে বেড়েছে প্লাটিনামের দাম। তবে ডিসেম্বরের চুক্তিতে দাম কমেছে প্যালাডিয়ামের।
বৃহস্পতিবার প্রতি আউন্স প্লাটিনামের দাম ৯০ সেন্ট বেড়ে ৯৬৪ দশমিক ৯০ ডলারে বিক্রি হয়েছে। অন্যদিকে ৭ দশমিক ৭৫ ডলার কমে প্রতি আউন্স প্যালাডিয়াম বিক্রি হয়েছে ৬১৩ দশমিক ২০ ডলারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেড়েছে স্বর্ণের দাম

৩০ অক্টোবর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ