Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ সমীচীন নয় : ইউজিসি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের (খুকৃবি) কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের চলমান কার্যক্রম সম্পন্ন করা সমীচীন নয় বলে মনে করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক নিয়োগ কার্যক্রম বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে দেওয়া এক পত্রে গতকাল বৃহস্পতিবার ইউজিসি এই অভিমত ব্যক্ত করে। পত্রে উল্লেখ করা হয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করার জন্য বর্তমানে ইউজিসি’র একটি তদন্ত কমিটি কাজ করছে। কমিটি শীঘ্রই তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

শিক্ষা মন্ত্রণালয়ের ২০২০ সালের ৯ ডিসেম্বর ও ২০২১ সালের ৪ নভেম্বর জারিকৃত পত্রের নির্দেশনা প্রতিপালন এবং ইউজিসি’র তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের পূর্বে কোন ধরনের নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা সমীচীন নয় বলে জানিয়েছে কমিশন। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়কে এ বিষয়ে গৃহীত পদক্ষেপ ইউজিসি কর্তৃপক্ষকে অবহিত করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় আগামী ১৭ থেকে ১৮ জানুয়ারি এবং ২০ থেকে ২৩ জানুয়ারি বিভিন্ন পদে কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের জন্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে।

গত বছর খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ কার্যক্রম স্থগিত করে শিক্ষা মন্ত্রাণালয়। নিয়োগ কার্যক্রম পর্যালোচনা ও তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউজিসি

২১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ