Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

বাংলাদেশ ছেড়ে পাকিস্তানে গিবসন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশের পেস বোলিং কোচের চাকরি নবায়ন করছেন না ওটিস গিবসন। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর দল মুলতান সুলতান্সের সঙ্গে যুক্ত হতে যাচ্ছেন তিনি। গিবসন নিজেই এই খবর নিশ্চিত করেছেন।
২০২০ সালের ২১ জানুয়ারি বাংলাদেশ পেস বোলিং কোচ হিসেবে যোগ দেন গিবসন। তার সঙ্গে চুক্তি ছিল দুই বছরের। চলতি মাসেই তাই শেষ হতে যাচ্ছে চুক্তি। পেসারদের উনড়বতিতে দারুণ ভূমিকা রাখায় গিবসনের সঙ্গে বিসিবি চুক্তি নবায়ন করতে চেয়েছিল কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তবে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানান, এই ব্যাপারে চূড়ান্ত কিছু তাদের দিক থেকে হয়নি, ‘গিবসনের সঙ্গে আমাদের চুক্তি চলতি মাস পর্যন্ত আছে। এ ব্যাপারে এখনো চূড়ান্ত কিছু হয়নি।’ তবে গিবসন জানান, ‘বিসিবি এরমধ্যে সবাইকে জানিয়ে দেওয়ার কথা। আমার মনে হয় এটা চূড়ান্ত ঘোষনাই।’
এদিকে, গতপরশু রাতেই এক টুইটে পিএসএলের ফ্র্যাঞ্চাইজি মুলতান সুলতান্সও জানায়, তাদের সহকারি ও পেস বোলিং কোচ হিসেবে যোগ দেবেন গিবসন। এরপরই আলোচনা তৈরি হয় বাংলাদেশের ক্রিকেটে। পরে জানা যায় গিবসনের চাকরি ছেড়ে দেওয়ার খবর। ফলে নিউজিল্যান্ড সফরই হয়ে থাকছে গিবসনের সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের শেষ সিরিজ। সিরিজে দারুণ করেছেন পেস বোলাররা। মাউন্ট মাঙ্গানুইতে ইবাদত হোসেনের ঝলকে ঐতিহাসিক হয় তুলে নেয় বাংলাদেশ। এরপর আলোচনায় আসে গিবসনের অধীনে পেস বোলারদের উনড়বতির কথা।
বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পর পেস বোলারদের নিয়ে নিবিড়ভাবে কাজ করেন গিবসন। বাংলাদেশের পেস বোলিং সংস্কৃতি তৈরি করা নিয়ে তার ভাবনার কথা প্রকাশ করেছেন অনেকবার। মুস্তাফিজুর রহমানের বল ভেতরে আনা, তাসকিন আহমেদের ক্রমাগত উনড়বতি, ইবাদতের একুরেসি বাড়া চোখে পড়েছে।
বাংলাদেশে আসার আগে প্রধান কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের হয়ে কাজ করেছেন গিবসন। বিপিএলে তিনি চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির হয়ে কাজ করেছিলেন। এবার পিএসএলের কোচিং প্যানেলে দেখা যাবে তাকে।



 

Show all comments
  • বাহার বিন মুহিব ১৪ জানুয়ারি, ২০২২, ৭:০৭ এএম says : 0
    তার জন্য শুভ কামনা রইলো।
    Total Reply(0) Reply
  • বাহার বিন মুহিব ১৪ জানুয়ারি, ২০২২, ৭:০৭ এএম says : 0
    তার জন্য শুভ কামনা রইলো।
    Total Reply(0) Reply
  • নিলিমা জাহান তনুশ্রী ১৪ জানুয়ারি, ২০২২, ৭:০৮ এএম says : 0
    এটা তার ব্যক্তিগত বিষয়, তার ইচ্ছা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানে গিবসন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ