Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ন্যাশনাল ব্যাংকের ৫৫ লাখ টাকা জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ন্যাশনাল ব্যাংকের নিয়ন্ত্রণে রাখা সিকদার পরিবারের ক্রেডিট কার্ডের তথ্য গোপন ও অর্থপাচার করায় ব্যাংকটিকে ৫৫ লাখ টাকা জরিমানা করেছে কেন্দ্রীয় ব্যাংক। এছাড়া নানা জালিয়াতির দায়ে ব্যাংকটির কার্ড বিভাগের কার্যক্রম বন্ধ, দুটি শাখার এডি লাইসেন্স বাতিলসহ ব্যাংকটির পরিচালক রন হক সিকদার ও রিক হক সিকদারের বৈদেশিক মুদ্রা হিসাব বন্ধ কেন করা হবে না তাও জানতে চেয়েছে ব্যাংক খাতের এ নিয়ন্ত্রক সংস্থা। ন্যাশনাল ব্যাংককে সম্প্রতি এ সংক্রান্ত্র চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। চিঠির জবাব দিতে ১৫ দিন সময় চেয়েছে ব্যাংকটি। গতকাল বিষয়টি নিশ্চিত করে কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম।
এর আগে বাংলাদেশ ব্যাংকের এক পরিদর্শনে ন্যাশনাল ব্যাংকের আন্তর্জাতিক ক্রেডিট কার্ডে নানা জালিয়াতির তথ্য উঠে আসে। তদন্তে দেখা যায়, ন্যাশনাল ব্যাংকের ইস্যু করা ১১টি আন্তর্জাতিক ক্রেডিট কার্ডে লেনদেনের মাধ্যমে প্রায় ১১৭ কোটি টাকা পাচার করেছে সিকদার পরিবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ন্যাশনাল ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ