Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্পিকারের সাথে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের সৌজন্য সাক্ষাৎ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১০:১২ পিএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর. এফ হোসেন আজ তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাতকালে তাঁরা বাংলাদেশের ব্যাংকিং কার্যক্রম, আর্থ-সামাজিক উন্নয়ন এবং কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

ফজলে হাসান আবেদের প্রতিষ্ঠিত ব্র্যাকের কার্যক্রম তাঁর অবর্তমানে অব্যাহত ভাবে চালানো একটা বড় চ্যালেঞ্জ উল্লেখ করে স্পিকার বলেন, ব্র্যাক ব্যাংক অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে কাজ করছে। এসময় তিনি ব্যাংকের এসএমই সেক্টরে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োপযোগী সঠিক সিদ্ধান্ত গ্রহণ করে বিভিন্ন ক্ষেত্রে প্রণোদনা দেয়ায় বাংলাদেশ কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছেন। এসময় স্পিকার ব্র্যাক ব্যাংকের কার্যক্রমের প্রশংসা করেন।

ব্যবস্থাপনা পরিচালক এসময় ব্র্যাক ব্যাংকের কার্যক্রম সম্পর্কে স্পিকারকে অবহিত করেন। ২০২২ সালের নভেম্বর মাসে বাংলাদেশে অনুষ্ঠিতব্য 'গ্লোবাল এ্যালায়েন্স ব্যাংকিং অন ভ্যালুজ' এর সামিটে স্পিকারকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার আমন্ত্রণ জানান। এসময় স্পিকার সম্মতি জ্ঞাপন করেন।

১৯৫৩-১৯৭২ সালের মেয়াদে দৈনিক ইত্তেফাক পত্রিকায় বাংলাদেশের গৌরবোজ্জ্বল ইতিহাস নিয়ে ব্র্যাক ব্যাংক সম্পাদিত 'ফ্রন্ট পেইজেস' বইটির একটি কপি ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর. এফ হোসেন স্পিকারের কাছে হস্তান্তর করেন।

সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৌজন্য সাক্ষাৎ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ