Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও শীতে উপকূলের জনজীবন স্থবির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ১১:৫৫ এএম

পটুয়াখালীর কলাপাড়ায় সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আকাশ ঘন মেঘাচ্ছন্ন রয়েছে। সেই সঙ্গে বেড়েছে শীতের তীব্রতা। শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত উপজেলায় ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে খেপুপাড়া আবহাওয়া অফিস।
বৃষ্টি ও শীতে জনজীবনে স্থবিরতা নেমে এসেছে। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া শ্রমজীবীরা। বিপাকে পড়েছে চরাঞ্চলে বসবাসরত মানুষেরা। এই অবস্থা আরও দুই একদিন বিরাজ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
কলাপাড়া পৌর শহরের বাদুরতলী এলাকার রিকশাচালক সোবাহান মিয়া বলেন, গতকাল রোদের দেখা মেলেনি। আজ সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। শীতও লাগছে। রাস্তায় মানুষ জন নেই। তাই একটি দোকানেই বসে আছি।
পৌর শহরের এতিমখানা এলাকার অটোচালক স্বপন মিয়া বলেন, গতকালও তেমন একটা ইনকাম হয়নি। আজ সকাল থেকে এতিমখানা মোড়ে অটো নিয়ে বসে আছি। সড়কে মানুষই নাই। বৃষ্টি আর শীতের কারণে মানুষ ঘর থেকে বের হয়নি। তাই আজও মনে হয় ভালো ক্ষ্যাপ পাবোনা।
পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা জানান, বৈরি আবহাওয়া আরও দুই একদিন বিরাজ করতে পারে। পাশাপাশি শীতের তীব্রতাও বাড়তে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ