Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

র‌্যাবের অভিযানে ৩০ লক্ষ টাকার তক্ষকসহ এক ব্যবসায়ী গ্রেফতার

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ১২:১১ পিএম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় অভিযান চালিয়ে ১টি জীবিত তক্ষকসহ মোঃ সাইদুল ইসলাম (৩৫) নামের জনকে গ্রেফতার করা হয়েছে। ১৩ অক্টোবর বৃহস্পতিবার সন্ধায় উপজেলার নন্নী ইউনিয়নের উত্তর বন (কর্নাডুরী) গ্রামে অভিযান চালায় র‌্যাব-১৪ (জামালপুর-শেরপুর)।

গ্রেফতারকৃত হচ্ছে তক্ষক ব্যবসায়ী নালিতাবাড়ী উপজেলার সমরচোরা গ্রামের মৃত আবু বক্করের ছেলে মোঃ সাইদুল ইসলাম (৩৫)।

জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১, ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মৃনাল কান্তি সাহা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, বৃহস্পতিবার সন্ধায় দিকে নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের উত্তর বন (কর্নাডুরী) গ্রামে অভিযান চালায়। ওইসময় ১টি তক্ষকসহ অবৈধ তক্ষক ব্যবসায়ী সাইদুল ইসলামকে হাতেনাতে আটক করা হয়। গ্রেফতারকৃত আসামীর সাইদুল ইসলামের কাছ থেকে ০১ টি বন্য প্রাণী জীবিত তক্ষক, ০১ টি মোবাইল সেট এবং নগদ ৯০০ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত তক্ষকের আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানের পর মৃনাল কান্তি সাহা বলেন, দীর্ঘদিন যাবৎ সে শেরপুরের বিভিন্ন স্থানে বন্য প্রাণী তক্ষক ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। উক্ত বিষয়ে ধৃত আসামীদের বিরুদ্ধে নালিতাবাড়ী থানায় মামলা দায়ের করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ